ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

হামাসের কায়দায় ভারতে হামলার হুমকি খালিস্তানি নেতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
হামাসের কায়দায় ভারতে হামলার হুমকি খালিস্তানি নেতার

হামাসের আল কাশিম ব্রিগেড যে ভাবে ২০ মিনিটে ৫,০০০ রকেটে বিধ্বস্ত করেছে ইজ়রায়েলের বিস্তীর্ণ অংশ, ভারতেও একই ভাবে হামলা চালানো হবে। মঙ্গলবার(১০ অক্টোবর) এক ভিডিওতে এমন হুমকিই দিলেন শিখস ফর জাস্টিস (এসএফজে)-এর প্রধান গুরপাতবন্ত সিং পান্নুন।

ভিডিওতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ইজ়রায়েলের পরিণতি থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়ে পান্নুন বলেন, ভারত যদি পঞ্জাবে দখলদারি কায়েম রাখতে চায়, তবে এমনই প্রতিক্রিয়া হবে। ভারতকেই বেছে নিতে হবে তারা ব্যালট চায়, না কি বুলেট।

এর আগে পান্নুন কানাডার হিন্দুদের হুঁশিয়ারি দিয়ে আরেক ভিডিওবার্তায় বলেছিলেন, ইন্দো-কানাডিয়ান হিন্দুরা, আপনারা কানাডা এবং এ দেশের সংবিধানের প্রতি নিজেদের আনুগত্য অস্বীকার করেছেন। আপনাদের গন্তব্য এখন ভারত। কানাডা ছেড়ে ভারতে যান।

এর পর ভারতে ১৬টি গুরুতর ফৌজদারি মামলায় অভিযুক্ত করে পান্নুনের সম্পত্তি বাজেয়াপ্ত করে ভারত সরকার।

আমেরিকা, কানাডা, ব্রিটেন-সহ কয়েকটি দেশে সক্রিয় রয়েছে পান্নুনের সংগঠন এসএফজে। এসএফজে খালিস্তান আন্দোলনের সমর্থক, পঞ্জাবে স্বাধীন এবং সার্বভৌম রাষ্ট্র গড়ার দাবি তাদের। ২০২০ সালে  পান্নুনকে জঙ্গি ঘোষণা করে ইন্টারপোলকে ‘রেড নোটিশ’ জারি করার অনুরোধও জানিয়েছিল ভারত। ভারত সরকার পান্নুনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কানাডা সরকারকে অনুরোধও জানালেও তাতে সাঁই দেয়নি ট্রুডোর সরকার।

সূত্র: আনন্দ বাজার

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।