ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

সহিংসতা উস্কে দেওয়ায় বেন-গভিরের প্রতি নিন্দা ফিলিস্তিনি এমপির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
সহিংসতা উস্কে দেওয়ায় বেন-গভিরের প্রতি নিন্দা ফিলিস্তিনি এমপির

ইহুদি ও আরব সম্প্রদায়ের মধ্যে সহিংসতা উস্কে দেওয়ার জন্য ইসরায়েলের উগ্র ডানপন্থী নেতা ও দেশটির জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন-গভিরের প্রতি নিন্দা জানিয়েছেন আহমদ তিবি নামে এক রাজনৈতিক। তিনি ইসরায়েলি পার্লামেন্টের একজন ফিলিস্তিনি সদস্য।

আল জাজিরার লাইভ আপডেটে এ তথ্য জানানো হয়েছে।

আহমদ তিবির ভাষ্য, বেন-গভির বর্তমান পরিস্থিতিতে আগুনে খেলা খেলতে চান। তিনি মঞ্চে আসন পেতে আরব বেসামরিকদের গুলি করার জন্য পুলিশ সদস্যদের এগিয়ে দিচ্ছেন।

মাইক্রো ব্লগিং সাইট এক্স’এ দেওয়া এক পোস্টে এসব কথা বলেন তিবি। তিনি আরও লেখেন- তিনি লাইসেন্সপ্রাপ্ত নাগরিকদের কাছে আগ্নেয়াস্ত্র প্রদানের বিষয়ে পদক্ষেপ নিচ্ছেন। কিন্তু এখন সময় সংযম এবং দায়িত্ব দেখানোর। বর্তমান পরিস্থিতি কি আপনাকে ব্যথিত করে না?

বেন-গভির একজন ফিলিস্তিনি বিদ্বেষী হিসেবে ব্যাপক পরিচিত। তিনি ধর্মীয় উগ্রবাদে মানুষকে উস্কানি দিতে পটু। চলতি বছর জানুয়ারিতে অধিকৃত পশ্চিম তীরে সাতজন ইসরায়েলি নিহত হন। গোলাগুলির ঘটনায় তাদের মৃত্যুর জন্য ইতামার বেন গভিরকে দায়ী করেন ইসরায়েলিরা।

জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন-গভির দায়িত্ব নেওয়ার পর থেকে ইসরায়েলি সমাজে সহিংসতা পরিস্থিতি আরও খারাপ হয় বলে নানা প্রতিবেদন এসেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোয়।

হারেৎজ পত্রিকা জানিয়েছিল, বেন-গভির দায়িত্ব নেওয়ার পর ২০২৩ সালের প্রথম চার মাসে ইসরায়েলে ৭৮টি হত্যাকাণ্ড ঘটে। নিহতদের মধ্যে ছিলেন ৬০ জন ইসরায়েলি-আরব; বাকিদের মধ্যে ১৬ জন ইহুদি ও দুই বিদেশি।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।