ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলে ৯ মার্কিনি নিহত, ১০ ব্রিটিশের মৃত্যুশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
ইসরায়েলে ৯ মার্কিনি নিহত, ১০ ব্রিটিশের মৃত্যুশঙ্কা

ইসরায়েলে হামাসের হামলার পর ১০ ব্রিটিশ নাগরিক মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তার কাছ থেকে বিবিসি এই তথ্য জানতে পেরেছে।

 

হামলায় ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীতে কর্মরত ব্রিটিশ তরুণ নাথানেল ইয়ংয়ের মৃত্যু সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

বিবিসি এও জানতে পেরেছে যে, ফটোগ্রাফার ড্যান ডারলিংটনও মারা গেছেন বলে তার পরিবার বিশ্বাস করে।

অন্যদিকে ইসরায়েলে যুক্তরাষ্ট্রের ৯ নাগরিক মারা গেছেন। মার্কিন সরকার বিষয়টি নিশ্চিত করেছে।  

এক বিজ্ঞপ্তিতে হোয়াইট হাউস বলছে, আমরা ক্ষতিগ্রস্তদের এবং ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।

হোয়াইট হাউস আরও বলছে, আমরা পরিস্থিতির নিবিড় পর্যবেক্ষণ অব্যাহত রেখেছি। আমরা ইসরায়েলি অংশীদার, বিশেষ করে স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রাখছি।

শনিবার গাজা থেকে ইসরায়েলে হামলা চালায় হামাস। নজিরবিহীন এই হামলার দুইদিনেরও বেশি সময় পর ইসরায়েল বলছে, গাজার সঙ্গে এর সীমান্ত এখনো সম্পূর্ণভাবে নিরাপদ নয়।

তবে ইসরায়েল এও বলছে যে, আশপাশের যেসব অঞ্চলে হামাস হামলা চালিয়েছিল সেসব অঞ্চল তাদের সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। হামাসের যোদ্ধারা এসব অঞ্চলে বেসামরিকদেরও গুলি করছে বলে দেশটির অভিযোগ।  

ইসরায়েলের সামরিক বাহিনী স্বীকার করছে যে, কিছু ফিলিস্তিনি যোদ্ধা এখনও বড় পরিসরে রয়েছে কিংবা তাদের প্রবেশ চলমান থাকতে পারে। এই সংঘাতে অন্তত সাতশ ইসরায়েলি ও পাঁচশ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।