ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

১০ নেপালি, ১২ থাই নাগরিক ইসরায়েলে নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
১০ নেপালি, ১২ থাই নাগরিক ইসরায়েলে নিহত

ইসরায়েলে হামাসের হামলায় ১০ নেপালি শিক্ষার্থী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যায় নেপাল দূতাবাস এই তথ্য নিশ্চিত করেছে।

খবর এনডিটিভি।  

ইসরায়েলে নেপালের দূতাবাস থেকে ফার্স্ট সেক্রেটারি অর্জুন ঘিমির ফোনে এএনআইকে বলেন, ইসরায়েলি পুলিশ আমাদের নিশ্চিত করেছে যে, ১০ নেপালির মরদেহ পাওয়া গেছে। কয়েকজন যোগাযোগের বাইরে আছেন। আরও কয়েকজন গুরুতর আহত হয়েছেন। এই সংখ্যা বাড়তে পারে।  

এদিকে থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার বলেছে, ১২ থাই নাগরিক অশান্ত ইসরায়েলে নিহত হয়েছেন। ১১ জন অপহৃত হয়েছেন এবং আটজন আহত হয়েছেন। খবর বিবিসি।

থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কাঞ্চনা পাতারাচোকে সাংবাদিকদের বলেন, আমরা ইসরায়েলে সব থাই নাগরিককে সাহায্যের চেষ্টা করছি।

ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস আর ইসরায়েলের সেনাদের মধ্যে সংঘাত শুরু হয় শনিবার ভোরে। হঠাৎই হামলা চালিয়ে বসে হামাস। জবাবে ইসরায়েলও গাজায় হামলা চালিয়ে যাচ্ছে।  

ইসরায়েলের কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত তাদের সাত শতাধিক নাগরিকের প্রাণহানি হয়েছে, যার মধ্যে দক্ষিণ ইসরায়েলে একটি সংগীত উৎসবেই নিহত হয়েছেন ২৫০ জনের বেশি। অন্যদিকে ফিলিস্তিন বলছে, ইসরায়েলের পাল্টা হামলায় পাঁচ শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন এখন পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।