ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইসরায়েলের ২৬ সেনা নিহত, সংঘর্ষে যোগ দিল হিজবুল্লাহ   

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৩
ইসরায়েলের ২৬ সেনা নিহত, সংঘর্ষে যোগ দিল হিজবুল্লাহ   

ফিলিস্তিনের পক্ষে হামাসের যোদ্ধারা এখনও ইসরায়েলের অভ্যন্তরে ‘ভয়াবহ’ যুদ্ধ চালিয়ে যাচ্ছেন দাবি করেছে সংগঠনটি। স্বাধীনতাকামী হামাসের সশস্ত্র শাখা আল-কাসাম ব্রিগেডস তদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া এক বিবৃতিতে জানায় তাদের যোদ্ধারা এখনও ইসরায়েলের অভ্যন্তরে বেশ কয়েকটি শহরে ‘তীব্র সংঘর্ষে’ নিয়োজিত রয়েছে।

তারা জানায়, অফাকিম, সেডেরট, ইয়াদ মোর্দেচাই এবং কেফার আজ্জা, বেরি এবং কিসুফিমওসহ বেশ কিছু ইসরায়েলি শহরে যুদ্ধ চালিয়ে যাচ্ছে হামাসের যোদ্ধারা।

এদিকে লেবানন সীমান্তেও এই যুদ্ধে আঁচ লাগতে শুরু করছে। আজ লেবানন থেকে ছোড়া গোলা শেবা ফার্মসে অবস্থিত ইসরায়েলি সামরিক স্থাপনায় আঘাত করে। হিজবুল্লাহ লেবানন থেকে উত্তর ইসরায়েলে মর্টার হামলার দায় স্বীকার করেছে। ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, লেবাননের যেখান থেকে এসব গোলা নিক্ষেপ করা হয়েছে সেই এলাকায় পাল্টা আর্টিলারি হামলা চালাচ্ছে তারা। খবর আল জাজিরা, রয়টার্স।

এদিকে হামাসের নজিরবিহীন হামলায় ইসরায়েলের অন্তত ২৬ সেনা নিহত হয়েছে বলে ইসরায়েলি সেনাবাহিনী তাদের ওয়েবসাইটে জানিয়েছে। নিহত সৈন্যদের নাম প্রকাশ করে তাদের পরিবারের কাছে মৃত্যুর খবর পৌঁছে দেয়া হয়েছে।

এর আগে হামাস দাবি করেছিল বহু ইসরায়েলি সৈন্যকে আটক করেছে তারা। যা ইসরায়েলি কারাগারে থাকা সমস্ত ফিলিস্তিনি বন্দিকে মুক্ত করার জন্য যথেষ্ট।

 

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৩
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ