ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে আরেক বোমা হামলায় নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
পাকিস্তানে আরেক বোমা হামলায় নিহত ৫ ছবি: সংগৃহীত

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ারের হাঙ্গুর দোয়াবা থানার এলাকার একটি মসজিদে দুটি আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত পাঁচজন নিহত ও ১২ জন আহত হয়েছেন।

শুক্রবার এ বোমা হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন খাইবার পাখতুনখোয়ারের তথ্যমন্ত্রী ফিরোজ জামাল।

এক বিবৃতিতে ওই মন্ত্রী বলেন, দুই আত্মঘাতী বোমা হামলাকারী একটি গাড়িতে এসে মসজিদের প্রবেশদ্বারে পুলিশ অফিসারদের প্রতিরোধের সম্মুখীন হয়। একজন হামলাকারী মসজিদের বাইরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়, অন্যজন মসজিদের ভেতরে প্রবেশ করে বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিহত হন।

জামাল আরও বলেন, হামলার সময় পুলিশের দুই কর্মকর্তাও আহত হয়েছেন। পুলিশ তাৎক্ষণিক মসজিদের ভেতর থেকে মুসল্লিদের সরিয়ে নিয়ে যায়। পুলিশ কঠোর প্রতিরোধ গড়ে না তুললে পরিস্থিতি আরও খারাপ হতে পারত।

এদিকে, হাঙ্গু জেলা পুলিশ কর্মকর্তা (ডিপিও) নিসার আহমেদ ডন ডটকমকে হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রথম বিস্ফোরণটি থানার প্রবেশপথে ঘটে এবং পরে ঘটনাস্থলে বেশ কিছু লোক জড়ো হয়। কয়েক মিনিট পরে, থানার চত্বরে অবস্থিত একটি মসজিদের ভেতরে আরেকটি বিস্ফোরণ ঘটে।

ডিপিও আহমেদ বলেন, জুমার খুতবা চলাকালে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের মসজিদের ছাদ ধসে পড়ে। ৩০ থেকে ৪০ জন ধ্বংসস্তূপের নিচে আটকে থাকার খবর পাওয়া গেছে।

ওই কর্মকর্তা আরও বলেন, হতাহতদের উদ্ধারের জন্য ভারী যন্ত্রপাতি ডাকা হয়েছে।

রেসকিউ ১১২২ এর মুখপাত্র বিলাল ফাইজি ডন ডটকমকে বলেন, আহতদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক, বর্তমানে তাদের চিকিৎসা চলছে।

শহীদ খান জামান নামে একজন প্রত্যক্ষদর্শী ডন ডটকমকে বলেন, বিস্ফোরণের সময় মসজিদের ভেতরে আনুমানিক ৬০ থেকে ৭০ জন লোক ছিল।

এদিকে একইদিনে পাকিস্তানের বেলুচিস্তানে একটি মসজিদের কাছে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৫২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন।

বেলুচিস্তান প্রদেশের মাস্তুং জেলায় পবিত্র ঈদে মিলাদুন্নবি উপলক্ষে মিছিলের জন্য লোকজন জড়ো হলে সেখানে এ হামলার ঘটনা ঘটে।

সূত্র: ডন

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।