ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ার বিদ্যুৎ সাবস্টেশনে ইউক্রেনের ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
রাশিয়ার বিদ্যুৎ সাবস্টেশনে ইউক্রেনের ড্রোন হামলা

রাশিয়ার একটি গ্রামের বিদ্যুৎ সাবস্টেশন ইউক্রেনের ড্রোন হামলার শিকার হয়েছে। গ্রামটির অবস্থান ইউক্রেনের সীমান্ত ঘেঁষে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় তাদের বেলগোরোদ, কুরস্ক ও কুলাগা অঞ্চলে এক ডজনেরও বেশি ড্রোন ভূপাতিত করার খবর জানিয়েছে।    

ইউক্রেনের ড্রোন যে গ্রামের বিদ্যুৎ সাবস্টেশনে আঘাত করেছে, সেটির নাম বেলায়া। সীমান্ত থেকে এটি ২৫ কিলোমিটারেরও কম দূরত্বে অবস্থান করছে। কুরস্কের আঞ্চলিক গভর্নর রোমান স্তারোভোয়ত শুক্রবার ভোরে মেসেজিং অ্যাপ টেলিগ্রামে বলেন, ইউক্রেনের একটি ড্রোন বিদ্যুৎ সাবস্টেশন দুটি বিস্ফোরক ফেলেছিল।  

তিনি বলেন, একটি ট্রান্সফরমারে আগুন ধরে গিয়েছিল। পাঁচটি বসতি ও একটি হাসপাতালের বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দমকলকর্মীরা ঘটনাস্থলে ছুটে গিয়েছেন। এটি নিরাপদ করার সঙ্গে সঙ্গে পুনরায় বিদ্যুৎ সরবরাহ চালু হবে।  

রাশিয়ান কর্তৃপক্ষ এর আগে বলেছিল যে, প্রতিবেশী বেলগোরোদ অঞ্চলে দুটি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করা হয়েছে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে প্রথম ড্রোনটি ভূপাতিত করা হয়। এর চার ঘণ্টা পর দ্বিতীয়টি ভূপাতিত করা হয়।  

রাশিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা তাস প্রতিরক্ষা মন্ত্রণালয়কে উদ্ধৃত করে বেলছে, কুরস্ক অঞ্চলে রাতে ১০টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করা হয়। কালুগা অঞ্চলে একটি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া।  

গত কয়েক সপ্তাহ ধরে রাশিয়ান অঞ্চলে ইউক্রেন হামলা বাড়িয়েছে। রাশিয়ার বিভিন্ন অঞ্চল প্রায়ই ইউক্রেনীয় ড্রোনের হামলার শিকারে পরিণত হচ্ছে। এসব হামলায় বিক্ষিপ্তভাবে ভবন ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনা ঘটেছে। এমনকি মস্কোতেও হামলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ