ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অ্যাটক থেকে আদিয়ালা কারাগারে নেওয়া হচ্ছে ইমরানকে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
অ্যাটক থেকে আদিয়ালা কারাগারে নেওয়া হচ্ছে ইমরানকে

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে অ্যাটক জেল থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে। ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) প্রধান বিচারপতি আমের ফারুক এ নির্দেশ দেন।

তোশাখানা দুর্নীতিসহ একাধিক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে এতদিন অ্যাটকে বন্দি ছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান।

জিও নিউজ বলছে, সাবেক প্রধানমন্ত্রী হিসেবে কারাগারে যেসব সুবিধা ইমরানের পাওয়ার কথা তার অর্ধেকই নেই। তাই তাকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে।

এ কারাগারটি পাকিস্তানের সবচেয়ে সমৃদ্ধ কারাগার হিসেবে বিবেচিত। সেখানে ভিআইপি কারাবন্দীদের জন্য নানারকম সুবিধা রয়েছে।

আইএইচসিতে ইমরান খানের আইনজীবীদলের সদস্য ব্যারিস্টার সালমান সফদর এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সাবেক প্রধানমন্ত্রী হিসেবে কারাগারে যেসব সুবিধা পাওয়ার কথা ইমরান খান সেসব পাচ্ছেন না বলে ইসলামাবাদ হাইকোর্টে পিটিশন দিয়েছিলেন তার আইনজীবীরা। সোমবার সেই পিটিশনের ওপর শুনানি শেষে এ রায় দেন আইএইচসির প্রধান বিচারপতি আমের ফারুক।

রায়ের ঘোষণায় তিনি বলেন, ইমরান খান নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেছেন। তাই তিনি আর সাজাপ্রাপ্ত আসামি নন, বরং বিচারাধীন মামলার আসামি। আরও গুরুত্বপূর্ণ ব্যাপার হলো তিনি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও একজন শিক্ষিত ব্যক্তি। একজন উচ্চ মর্যাদার কারাবন্দী হিসেবে ইসলামাবাদ হাইকোর্ট ইমরান খানকে নথিভুক্ত করছে। তার প্রাপ্য যাবতীয় সুবিধাসহ তাকে অ্যাটক থেকে আদিয়ালা কারাগারে স্থানান্তরের নির্দেশ দিচ্ছে।

আদালতে এ সময় উপস্থিত ছিলেন ইমরান খানের আইনজীবী অ্যাডভোকেট শের আফজাল মারওয়াত ও রাষ্ট্রপক্ষে আইনজীবী অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুনাওয়ার ইকবাল দোগার।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।