ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্পকে হারাতে ফের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিলেন বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
ট্রাম্পকে হারাতে ফের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিলেন বাইডেন

আবারও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।  

তিনি বলেছেন, ‘আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।

কারণ, গণতন্ত্র ঝুঁকিতে আছে। ডোনাল্ড ট্রাম্প ও তার রিপাবলিকানরা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকে ধ্বংস করতে বদ্ধপরিকর। ’

স্থানীয় সময় সোমবার (১৮ সেপ্টেম্বর) নিউইয়র্কে ব্রডওয়ে থিয়েটারের তহবিল সংগ্রহ অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন বাইডেন।  

বর্তমানে বাইডেনের বয়স ৮০ বছর। বয়োবৃদ্ধ অবস্থায়ও তিনি লড়বেন ও তার বয়স নিয়ে যে আলোচনা চলে সে সম্পর্কে তিনি জানেন বলেও উল্লেখ করেন সে সময়।

এসময় তিনি ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ করে ডেমোক্র্যাট এই নেতা বলেন, ডোনাল্ড ট্রাম্প এবং তার মেগা রিপাবলিকানরা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকে ধ্বংস করতে বদ্ধপরিকর। আমি সবসময় আমাদের গণতন্ত্রকে রক্ষা করব এবং এর জন্য লড়াই করব।  

বাইডেন বলেন, আমি পুতিনের মতো স্বৈরশাসকদের পাশে দাঁড়াব না। হয়ত ট্রাম্প এবং তার বন্ধুরা মাথা নত করতে পারে, কিন্তু আমি তা করব না।

তিনি বলেন, আমি যখন চার বছর আগে প্রেসিডেন্ট পদে দাঁড়িয়েছিলাম এবং বলেছিলাম যে আমরা আমেরিকার গণতন্ত্রের জন্য লড়াই করছি। সে লড়াই এখনো চলছে। আসুন আমরা কাজটা শেষ করি। আমরা আমেরিকান গণতন্ত্রকে রক্ষা করব। আমি জানি, আমরা পারব। ’

ট্রাম্প ইতোমধ্যেই ফের নির্বাচনে লড়বেন বলে ঘোষণা দিয়েছেন। এবার জো বাইডেনের পক্ষ থেকে লড়াইয়ে নামার ঘোষণা এলো।

২০২০ সালের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে মার্কিন প্রেসিডেন্ট হন জো বাইডেন। আগামী বছর অনুষ্ঠেয় নির্বাচনে যদি ট্রাম্প আবার রিপাবলিকান প্রার্থী হন, তাহলে এ দুজনকে দ্বিতীয়বারের মতো ভোটযুদ্ধে লড়তে দেখা যাবে।  

তথ্যসূত্র: সিএনবিসি

বাংলাদেশ সময়: ০৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।