ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘বিচ্ছিন্নতাবাদীদের’ সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর সংঘর্ষ, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
‘বিচ্ছিন্নতাবাদীদের’ সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর সংঘর্ষ, নিহত ৩

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের পৃথক দুটি স্থানে দেশটির সেনাবাহিনীর সঙ্গে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় তিনজন নিহত হয়েছেন।

নিহতরা সন্ত্রাসী বলে উল্লেখ করেছে ভারতীয় সেনারা।

শনিবার (১৬ সেপ্টেম্বর) জম্মুর উরি ও কাশ্মিরের বারামুল্লা জেলায় সংঘর্ষের ঘটনাটি ঘটে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, উরির হাথলাঙ্গা এলাকায় আইনশৃঙ্খলাবাহিনী ও বিচ্ছিন্নতাবাদীদের সংঘর্ষ এখনও চলমান।

এদিকে ভারতীয় সেনাবাহিনী বলছে, তিন সন্ত্রাসী পাকিস্তানের ভূখণ্ড থেকে সীমান্ত পেরিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করেছিল। ভারতীয় জওয়ানরা সতর্ক অবস্থায় থাকায় তারা সেটি করতে পারেনি। সন্ত্রাসীদের গতিবিধি পর্যবেক্ষণ করে সৈন্যরা তাদের থামিয়ে দিয়েছে।

ভারতীয় সেনার জ্যেষ্ঠ কর্মকর্তা ব্রিগেডিয়ার পিএমএস ধিলোন এনডিটিভিকে জানিয়েছেন, ৩ থেকে ৪ জন সন্ত্রাসী উরি সেক্টরে অনুপ্রবেশের চেষ্টা করছিল। সেনারা তাদের প্রতিহত করতে দুই ঘণ্টা বন্দুকযুদ্ধ চালায়। সন্ত্রাসীদের ঠেকাতে তারা রকেট ও ভারী অস্ত্র ব্যবহারও করে। বন্দুক যুদ্ধে দুই সন্ত্রাসী নিহত হয়। তৃতীয়জন গুরুতর আহত হয়েছে।

তিনি পাকিস্তান আর্মির বিরুদ্ধে অভিযোগ এনে বলেন, তারা ফায়ার সাপোর্ট দেওয়ায় আহত সন্ত্রাসী পালিয়ে যেতে সক্ষম হয়। পাকিস্তানি সেনারা আমাদের দিকেও গুলি চালিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ঘটনাটি নিয়ে একটি বার্তা দিয়েছে কাশ্মির অঞ্চলের পুলিশ। এতে বলা হয়েছে, তিন সন্ত্রাসী নিহত হয়েছে। শনিবার সকালের দিকে কয়েক ঘণ্টার ব্যবধানে দুই সন্ত্রাসীকে গুলি করে হত্যা করা হয়। নিরাপত্তা বাহিনী তৃতীয় সন্ত্রাসীকেও হত্যা করেছে।

প্রথম দুজনের মরদেহ উদ্ধার সম্ভব হয়েছে। কিন্তু তৃতীয়টি নিতে গেলে পাকিস্তানি নিরাপত্তা চৌকি থেকে গুলি চালানো হয়। চিহ্নিত এলাকাগুলোয় এখনও তল্লাশি অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।