ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আগ্নেয়াস্ত্র কেনার সময় মিথ্যা তথ্য দিয়ে অভিযুক্ত হলেন বাইডেনের ছেলে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
আগ্নেয়াস্ত্র কেনার সময় মিথ্যা তথ্য দিয়ে অভিযুক্ত হলেন বাইডেনের ছেলে  হান্টার বাইডেন: ছবি সংগৃহীত

আগ্নেয়াস্ত্র কেনার সময় মিথ্যা তথ্য দিয়ে অভিযুক্ত হলেন বাইডেনের ছেলে হান্টার বাইডেন।  বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) হান্টারকে তিনটি ফৌজদারি অপরাধে অভিযুক্ত করা হয়।

হান্টারের বিরুদ্ধে তিনটি অভিযোগের মধ্যে একটি হলো, ফেডারেল আগ্নেয়াস্ত্র ফরমে মিথ্যা বিবৃতি দেওয়া এবং নিষিদ্ধ ব্যক্তি হিসেবে আগ্নেয়াস্ত্র রাখা।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে এ প্রথম ক্ষমতাসীন কোনো প্রেসিডেন্টের সন্তান ফৌজদারি অপরাধের অভিযোগে অভিযুক্ত হলেন।

যুক্তরাষ্ট্রে হান্টারই প্রথম কোনো ক্ষমতাসীন প্রেসিডেন্টের সন্তান হিসেবে ফৌজদারি অপরাধের অভিযোগে বিচারের মুখোমুখি হলেন। যুক্তরাষ্ট্রের ডেলাওয়্যারের একটি আদালতে হান্টারকে অভিযুক্ত করা হয়। তার বিরুদ্ধে আনুষ্ঠানিক এ অভিযোগ আনেন বিশেষ কৌঁসুলি ডেভিড ওয়েইস।

অভিযোগে বলা হয়, ২০১৮ সালের অক্টোবরে ডেলাওয়্যারে একটি আগ্নেয়াস্ত্রের দোকান থেকে একটি রিভলবার কেনেন বাইডেনের ছেলে হান্টার।

সেটি কেনার সময় তিনি মিথ্যা তথ্য দিয়েছিলেন। বলেছিলেন, তিনি কোনো উত্তেজক মাদকদ্রব্যের বেআইনি সেবক নন। তিনি মাদকাসক্তও নন। অথচ সে সময় তিনি মাদক (কোকেন) সেবক ছিলেন।

মার্কিন ফেডারেল আইন অনুসারে আগ্নেয়াস্ত্র ক্রয়ের সময় বাধ্যতামূলকভাবে কিছু তথ্য দিতে হয়। এ সময় মিথ্যা বলা অপরাধ। সে সঙ্গে মাদক ব্যবহারকালে আগ্নেয়াস্ত্র রাখাও অপরাধ। মার্কিন বিচার বিভাগের বিবৃতির তথ্যানুযায়ী, মামলায় দোষী সাব্যস্ত হলে সর্বোচ্চ ২৫ বছরের কারাদণ্ড হতে পারে হান্টারের।

সূত্র : সিএনএন

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।