ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ভারতে সন্ত্রাসবিরোধী অভিযানে মেজর-কর্নেলসহ নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
ভারতে সন্ত্রাসবিরোধী অভিযানে মেজর-কর্নেলসহ নিহত ৩ ছবি: সংগৃহীত

ভারতের জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে সন্ত্রাসবিরোধী অভিযানে ভারতীয় আরও এক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। এ নিয়ে টানা তৃতীয় দিনের মতো ওই অঞ্চলে উত্তেজনাপূর্ণ পরিস্থিতি বিরাজ করছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) একজন পুলিশ অফিসার সংবাদ মাধ্যমকে বলেন, সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষের সময় ওই ভারতীয় সেনা সদস্য আহত হয়, পরে তার মৃত্যু হয়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া সেনাবাহিনী, পুলিশ এবং আধাসামরিক বাহিনী সিআরপিএফ-এর যৌথ নিরাপত্তা অভিযানে এরই মধ্যে তিনজন নিহত হয়েছেন।  তবে এখন পর্যন্ত সন্ত্রাসীদের হতাহতের বিষয়টি নিশ্চিত করা হয়নি।

নিহত কর্মকর্তারা হলেন-কর্নেল মনপ্রীত সিং এবং ভারতীয় সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলসের মেজর আশিস ধোনক এবং জম্মু ও কাশ্মীর পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট মুহম্মদ হামায়ুন মুজামিল ভাট।  

পাকিস্তান-সমর্থিত লস্কর-ই-তৈয়বার (এলইটি) সন্ত্রাসীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কর্মকর্তারা জানান, গত ১২ এবং ১৩ সেপ্টেম্বরের মধ্যবর্তী রাতে শুরু হওয়া একটি চিরুনি অভিযানের পর দুইপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় গারোল গ্রামে কিছু সন্ত্রাসী তাদের আক্রমণের মুখে কোণঠাসা হয়ে পড়ে।  

ভারতীয় সেনাবাহিনী এবং পুলিশ অপারেশন পরিচালনার জন্য ড্রোন এবং অন্যান্য উচ্চ প্রযুক্তির সরঞ্জাম ব্যবহার করেছে।

অভিযানে নিরাপত্তা বাহিনী দুটি সন্ত্রাসী আস্তানাও ধ্বংস করেছে। তারা এসব আস্তানা থেকে একটি একে ৪৭ রাইফেল, গোলাবারুদ, খাবার ও বাসনপত্র উদ্ধার করেছে।

এদিকে শুক্রবার এনডিটিভি জানায়, অনন্তনাগ জেলার কোকারনাগের ঘন জঙ্গলে সন্ত্রাসবিরোধী যৌথ অভিযান চালায় ভারতীয় সেনাবাহিনী ও পুলিশ। গত বুধবার ভোরে বন্দুকযুদ্ধে সেনাবাহিনী ও পুলিশের এ তিন কর্মকর্তা নিহত হন।

সেনাবাহিনী জানিয়েছে, অফিসারদের মরদেহ উদ্ধারের জন্য কোকারনাগের ভূখণ্ডে একটি বিশেষ অভিযান চালানো হয়েছিল। বিশেষ বিমানের মাধ্যমে তাদের মরদেহ নিজ শহরে নিয়ে যাওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।