ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রিটেনের সবচেয়ে প্রভাবশালী নারী জে কে রাওলিং

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০
ব্রিটেনের সবচেয়ে প্রভাবশালী নারী জে কে রাওলিং

লন্ডন: জনপ্রিয় হ্যারি পটারের লেখিকা জে কে রাওলিং ব্রিটেনের সবচেয়ে প্রভাবশালী নারী হিসেবে নির্বাচিত হয়েছেন। ব্রিটেনের ন্যাশনাল ম্যাগাজিন কোম্পানির একটি জরিপে এ তথ্য বেরিয়ে এসেছে।



এই জরিপে রানী দ্বিতীয় এলিযাবেথের চেয়েও বেশি প্রভাবশালী হিসেবে রাওলিং-এর নাম উল্লেখ করা হয়েছে। কোম্পানিটি প্রতিবছর ব্রিটেনে ২০টি পত্রিকা প্রকাশ করে থাকে।

লেখার দক্ষতা, সফলতার জন্য একগুঁয়েমি মনোভাব এবং জনহিতৈষীমূলক মনোভাবের কথা বিবেচনায় রেখে রাওলিংকে এই স্থান দেওয়া হয়েছে বলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে।

পত্রিকাটির বিবেচনায় দ্বিতীয় ক্ষমতাধর নারী হয়েছেন সাবেক পপ তারকা ও জনপ্রিয় ফুটবলার ডেভিড বেকহ্যামের স্ত্রী ভিক্টোরিয়া বেকহ্যাম। তৃতীয় স্থানে রয়েছেন রানী দ্বিতীয় এলিযাবেথ।

শীর্ষ ১০ নারীর মধ্যে ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের স্ত্রী সামান্থা ক্যামেরনের নামও রয়েছে।

এর আগে গত সপ্তাহে ফোর্বস ম্যাগাজিনে বিশ্বের শীর্ষ প্রভাবশালী নারী নির্বাচিত হন মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। মিশেলের জায়গায় এর আগে ছিলেন জার্মান নেত্রী অ্যাঙ্গেলা মার্কেল।

বাংলাদেশ স্থানীয় সময়: ১২২১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।