ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ার ড্রোন হামলা ব্যর্থ করে দেওয়ার দাবি কিয়েভের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
রাশিয়ার ড্রোন হামলা ব্যর্থ করে দেওয়ার দাবি কিয়েভের

রাশিয়ার বড় ধরনের ড্রোন হামলা ব্যর্থ করে দেওয়ার দাবি করছে ইউক্রেনের রাজধানী কিয়েভ। রোববার ভোরের দিকে ড্রোন হামলা চালানো হয়।

খবর বিবিসি

এসব ড্রোনের ধ্বংসাবশেষ বিভিন্ন জেলায় গিয়ে পড়ে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন ইউক্রেনের কর্মকর্তারা।

রাজধানী কিয়েভে অন্তত ১০টি বিস্ফোরণের শব্দ শোনা যায়। বেজে ওঠে এয়ার রেইড সাইরেন। বাসিন্দাদের আশ্রয় নেওয়ার সংকেত দেওয়া হয়।

কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সের্হেই পপকো বলেন, ধ্বংসাবশেষ থেকে একটি আবাসিক ভবনে আগুন ধরে যায়। তবে তা নিভে যায়।  

এর আগেও কিয়েভে ড্রোন হামলা চালানো হয়।  

রোববার শহর কর্তৃপক্ষ হামলার শিকার জেলাগুলোর নাম জানায়। এই জেলাগুলোর মধ্যে রয়েছে, পোডিলস্কি, সোভিয়াটোশিনস্কি ও শেভচেনকিভস্কি। সবগুলোই সিটি সেন্টারের কাছাকাছি।   

কিয়েভের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা শহরটিকে লক্ষ্য করে চালানো বেশিরভাগ রাশিয়ান ড্রোন ও ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে কার্যকর বলে প্রমাণিত হয়েছে।

পপকো বলেন, ইরান-নির্মিত প্রায় ২০টি শাহেদ ড্রোন রোববার ভূপাতিত করা হয়েছে। এসব ড্রোন বিভিন্ন দিক থেকে দলবদ্ধভাবে এসে কিয়েভের ওপর দিয়ে উড়ে যাচ্ছিল।  

ভূপাতিত হওয়া ড্রোনের ধ্বংসাবশেষের অধিকাংশই খোলা মাঠে পড়েছে বলেও জানান তিনি। তবে কিছু ধ্বংসাবশেষে গাড়ি ও ট্রলিবাস কেবল ক্ষতিগ্রস্ত হয়েছে।  

অন্যদিকে রাশিয়া বলছে, তারা কৃষ্ণসাগরের ওপর ক্রিমিয়া উপদ্বীপের কাছে ইউক্রেনের ছোড়া আটটি ড্রোন ধ্বংস করে দিয়েছে। এসব ড্রোনকে বেনামি উড়ন্ত যানও (ইউএভি) বলা হয়।  

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ