ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জি-২০ শীর্ষ সম্মেলনে দিল্লিজুড়ে কঠোর নিরাপত্তা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
জি-২০ শীর্ষ সম্মেলনে দিল্লিজুড়ে কঠোর নিরাপত্তা

জি-২০ সম্মেলনের সব প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা, ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দা সিলভাসহ বিশ্বনেতাদের স্বাগত জানাতে দিল্লি পুরোপুরি প্রস্তুত।

 

সম্মেলনের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে দিল্লিজুড়ে। দিল্লি পুলিশ ও প্যারা মিলিটারিসহ সমস্ত কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থার কর্মীদের মোতায়েন করা হয়েছে রাজধানীর নিরাপত্তার দায়িত্বে। দিল্লির প্রায় ২৩টি হোটেলে বহুস্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে, যেখানে শীর্ষ সম্মেলনে অংশ নেওয়া রাষ্ট্রপ্রধানরা থাকবেন। ইন্ডিয়ান এক্সপ্রেস।
 
পুলিশের বিশেষ কমিশনার (আইন ও শৃঙ্খলা, অঞ্চল-২) সাগর প্রীত হুদা বলেন, জি-২০ শীর্ষ সম্মেলন ঘিরে নিরাপত্তার জন্য সবরকমের ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে নয়াদিল্লির সব সরকারি উঁচু ভবনগুলো সিল করে দেওয়া হয়েছে।  

অন্যদিকে, দিল্লি সংলগ্ন দরিয়াগঞ্জ ও কমলা মার্কেট এলাকার সমস্ত বহুতল ভবন তিন দিনের জন্য সিল করে দেওয়া হয়েছে। পাশাপাশি সীমান্তে কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। ড্রোনের মাধ্যমে চলছে নজরদারি।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নয়াদিল্লির প্রগতি ময়দানে অত্যাধুনিক ভারত মণ্ডপম কনভেনশন সেন্টারে আয়োজিত ৯ ও ১০ সেপ্টেম্বর জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতে আসছেন। সফরে শুক্রবার (৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একটি দ্বিপাক্ষিক বৈঠকে যোগ দেবেন বাইডেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।