ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে সংঘর্ষে ৪ সেনা ও ১২ টিটিপি যোদ্ধা নিহত

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
পাকিস্তানে সংঘর্ষে ৪ সেনা ও ১২ টিটিপি যোদ্ধা নিহত

পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে সংঘর্ষে চার পাকিস্তানি সেনা ও ১২ সশস্ত্র যোদ্ধা নিহত হয়েছেন। নিষিদ্ধ সশস্ত্র গোষ্ঠী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) এর দায় স্বীকার করেছে।

খবর আল জাজিরা।

বুধবার এক বিবৃতিতে পাকিস্তানি সেনাবাহিনী বলেছে, অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত সন্ত্রাসীদের একটি বড় দল উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশে চিত্রল জেলায় দুটি সামরিক তল্লাশি চৌকিতে হামলা চালায়। এতে তীব্র গুলি বিনিময় হয়।

বিবৃতিতে বলা হয়েছে, হামলাগুলো প্রতিবেশী আফগানিস্তানের কুনার ও নুরিস্তান প্রদেশ থেকে সমন্বয় করা হয়েছে এবং একটি চিরুনি অভিযান চলছে।

এতে বলা হয়, উচ্চ হুমকি থাকায় পাকিস্তানের নিজস্ব চৌকিগুলো আগে থেকেই  উচ্চ সতর্কতায় ছিল। আফগানিস্তানে তালিবান প্রশাসন তার বাধ্যবাধকতা পূরণ করবে এবং পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য সন্ত্রাসীদের আফগান মাটি ব্যবহার করতে দিতে অস্বীকার করবে বলে আশা করা হচ্ছে।
 
মুহাম্মদ আলি নামে চিত্রলের এক সরকারি কর্মকর্তা আল-জাজিরাকে বলেন, আমাদের জানানো হয়েছে যে, বৃহস্পতিবার সকালেও সীমান্তের ওপার থেকে কিছু গুলি চালানো হয়েছে এবং তিনটি মর্টার ছোড়া হয়েছে। তবে কোনো হতাহত বা কোনো ক্ষয়ক্ষতির খবর নেই।

শুধুমাত্র এই বছরেই খাইবার পাখতুনখোয়া প্রদেশে বিভিন্ন তীব্রতার ৩০০টিরও বেশি হামলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।