ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ফিলিস্তিনি ট্রাকচালকের হামলায় ইসরায়েলি সৈন্য নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
ফিলিস্তিনি ট্রাকচালকের হামলায় ইসরায়েলি সৈন্য নিহত

অধিকৃত পশ্চিম তীর ও ইসরায়েলের মধ্যকার তল্লাশি চৌকিতে ফিলিস্তিনি এক ট্রাকচালকের হামলায় এক ইসরায়েলি সৈন্য নিহত হয়েছেন এবং আরও দুজন আহত হয়েছেন।  

ইসরায়েলি পুলিশ ও চিকিৎসা কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

খবর আল জাজিরা।  

ইসরায়েলি দৈনিক হারেৎজ এক প্রতিবেদনে জানিয়েছে, মাক্কাবিম তল্লাশি চৌকিতে, ফিলিস্তিনিদের কাছে বেইত সিরা নামে পরিচিত, বৃহস্পতিবার ওই চালক গাড়ি তুলে দেওয়ার ঘটনা ঘটান।  

ঘটনাস্থল থেকে তাৎক্ষণিকভাবে ওই চালক পালিয়ে যান এবং ছয় কিলোমিটার দূরে আরেক তল্লাশি চৌকিতে তাকে থামানো হয়। সেখানে তিনি গুলিবিদ্ধ হয়ে মারা যান।  

পৃথক বিবৃতিতে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট ওই সৈন্যের মৃত্যুতে তার পরিবারের প্রতি শোক জানিয়েছেন। পাশাপাশি ওই হামলাকারী চালককে হত্যা করায় নিরাপত্তা বাহিনীর প্রশংসা করেছেন।  

ইসরায়েলি এক পুলিশ কমান্ডার জানান, ৪১ বছর বয়সী ওই ফিলিস্তিনি চালকের ইসরায়েলে কাজ করার অনুমতি ছিল।  

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, নিরাপত্তাকর্মীরা দ্বিতীয় ওই তল্লাশি চৌকিতে একটি সাদা ট্রাক ঘিরে অবস্থান করছেন।  

২০২৩ সালের শুরু থেকে এ পর্যন্ত দুই শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। জাতিসংঘ ফিলিস্তিনিদের জন্য চলতি বছরকে ২০০৬ সালের পর সবচেয়ে ভয়াবহ বছর হিসেবে আখ্যা দিয়েছে।  

চলতি বছরের শুরু থেকে এ পর্যন্ত অন্তত ৩০ ইসরায়েলি ফিলিস্তিনি হামলায় নিহত হয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।