ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

‘পুষ্পাকে’ নকল করে বাংলাদেশে আসছিল ৮৫ কেজি গাঁজা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
‘পুষ্পাকে’ নকল করে বাংলাদেশে আসছিল ৮৫ কেজি গাঁজা

২০২১ সালে ভারতে সাড়া জাগানো তামিল সিনেমা ‘পুষ্পা’র রেশ যেন এখনও কাটেনি। সিনেমার প্রধান চরিত্র পুষ্পার নকলে চন্দন কাঠ পাচার করতে গিয়ে অনেকের ঠাঁই হয়েছে শ্রীঘরে।

 

দুই বছর পেরিয়ে গেলেও সিনেমার সেই চরিত্রকে নকল করে এবারও চলল পাচার কাজ। তবে এবার কোনো কাঠ নয়, এক পাচারকারীর কাছে মিলল ৮৫ কেজি গাঁজা।  

ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হয়েছেন সেই পাচারকারী। একটি পিকআপ ভ্যানে বিপুল পরিমাণ গাঁজা নিয়ে সীমান্তের দিকে আসছিলেন ওই পাচারকারী। গাড়িতে সবজির নিয়ে ভেতরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা হয়েছিল গাঁজার প্যাকেটগুলো। ঠিক পুষ্পা সিনেমায় দুধের ট্যাংকের ভেতরে লুকানো কাঠের মতো।  

এ পরিমাণ গাঁজার মূল্য ভারতীয় মুদ্রায় প্রায় ৭ লাখ রুপি জানিয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ।  

তারা জানায়, গ্রেপ্তার যুবকের নাম প্রীতম দাস। বিপুল পরিমাণ গাঁজা বাংলাদেশে পাচারের পরিকল্পনা ছিল তার।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে নওদা থানা পুলিশ জানতে পারে বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ বিপুল পরিমাণ গাঁজা নিয়ে ডোমকলের দিকে যাচ্ছে একটি পিকআপ ভ্যান। বিশেষ দল নিয়ে বিভিন্ন সড়কে ওত পেতে থাকে পুলিশ। আমতলা-বেলডাঙ্গা রাজ্য সড়কে গোলঘর বর্ষার মাঠের কাছে সন্দেহভাজন পিকআপ ভ্যানটি আটকে তল্লাশি চালায় পুলিশ। গাড়িভর্তি শুধু সবজি আর সবজিই মেলে।  

এ সময় এক পুলিশকর্মীর গাড়ির কুঠুরির উচ্চতা দেখে সন্দেহ হয়। সেখানে তল্লাশি চালাতেই গাঁজা ভর্তি প্লাস্টিকের ৫০টি প্যাকেট উদ্ধার হয়। শুক্রবার গ্রেপ্তারকে এনডিপিএস আদালতে পেশ করা হলে বিচারক তাকে তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সুরিন্দর সিংহ বলেন, ওই বিপুল পরিমাণ গাঁজা ওড়িশা থেকে নদিয়ার কালীগঞ্জ হয়ে মুর্শিদাবাদের ডোমকলে নিয়ে যাওয়া হচ্ছিল। সেখান থেকে বাংলাদেশে মাদক পাচারের পরিকল্পনা ছিল। ধৃতের সঙ্গে বড় কোনো পাচার চক্র জড়িত রয়েছে বলে সন্দেহ।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।