ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে ৯০০ ফুট উঁচুতে কেবল কারে আটকে পড়েছে ৬ শিশু

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
পাকিস্তানে ৯০০ ফুট উঁচুতে কেবল কারে আটকে পড়েছে ৬ শিশু

পাকিস্তানে পাহাড়ি অঞ্চলে ২৭৪ মিটার (৯০০ ফুট) উঁচুতে একটি কেবল কারে আটকা পড়েছে ছয় শিশু। তাদের সঙ্গে দুই শিক্ষকও রয়েছেন।

বাতাসের গতির কারণে হেলিকপ্টারে তাদের উদ্ধার ব্যাহত হচ্ছে।  

কর্মকর্তারা বলছেন, শিশুরা স্থানীয় সময় সকাল ৭টা থেকে আটকে আছে। তারা কেবল কার ব্যবহার করে স্কুলে যাচ্ছিল। স্থানটি ইসলামাবাদের প্রায় ২০০ কিলোমিটার উত্তরে ভাট্টাগ্রামের পাহাড়ি অঞ্চলে। খবর আল জাজিরা।

জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলছে, লিফট সার্ভিসের কেবল ছিঁড়ে গেছে। ত্রুটি সংশোধনের চেষ্টা ব্যর্থ হওয়ার পর উদ্ধার অভিযানের জন্য দুটি সেনা হেলিকপ্টার পাঠানো হয়েছে।  

উদ্ধার কর্মকর্তা শরিক রিয়াজ খাট্টাক ঘটনাস্থল থেকে রয়টার্সকে বলেন, কেবল কারটি অর্ধেক পথে গিয়ে আটকে পড়ে।  

তিনি বলেন, গরমের কারণে এবং ভয়ে এক শিশু অজ্ঞান হয়ে গেছে।

তিনি আরও বলেন, এলাকায় দমকা বাতাসের কারণে উদ্ধার অভিযান জটিল হয়ে পড়েছে। হেলিকপ্টার দুটি কেবল কার যেখানে আটকে আছে, তার আশেপাশে রয়েছে।  

পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার এক্সে (আগের নাম টুইটার) পোস্ট করে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, আমি কর্তৃপক্ষকে এই ধরনের সব প্রাইভেট চেয়ার লিফটের নিরাপত্তা পরিদর্শন করা এবং সেগুলো চালানো ও ব্যবহার করা নিরাপদ কি না, তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।