ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

উত্তাল সাগরে নৌকাডুবি: মিলল ১৭ রোহিঙ্গার মরদেহ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
উত্তাল সাগরে নৌকাডুবি: মিলল ১৭ রোহিঙ্গার মরদেহ

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের বহনকারী একটি নৌকা চলতি সপ্তাহে সমুদ্রে ডুবে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে।

রাখাইনের সিটওয়ে শহরের একটি বেসরকারি এনজিওর একজন উদ্ধারকর্মী জানান,  মালয়েশিয়ার পথে রওনা হওয়া নৌকাটিতে ৫০ জনেরও বেশি লোক ছিল বলে ধারণা করা হচ্ছে।

আমরা গতকাল পর্যন্ত ১৭টি মৃতদেহ পেয়েছি এবং আটজনকে জীবিত করেছি। পুলিশ তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে। নৌকাটি গত রবিবার রাতে উত্তাল সমুদ্রে ঝড়ের কবলে পড়ে ভেঙে যায়।

উদ্ধারকারীরা এখনো নিখোঁজদের সন্ধান করে যাচ্ছে, যদিও নিখোঁজদের সঠিক সংখ্যা তাদের জানা নেই। খবর টিআরটি।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ায় পৌঁছানোর জন্য প্রতি বছর হাজার হাজার রোহিঙ্গা তাদের জীবনের ঝুঁকি নিয়ে মিয়ানমার এবং বাংলাদেশের ক্যাম্প গুলো থেকে বিপদজনক সমুদ্রযাত্রা করে।

বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ মিয়ানমারের রাখাইনে প্রায় ৬ লাখ রোহিঙ্গা মুসলমানের বাসস্থান, যারা নাগরিকত্ব ও চলাচলের স্বাধীনতা থেকে বঞ্চিত। ২০১৭ সালে মিয়ানমারের সামরিক অভিযানে হত্যা, অগ্নিসংযোগ এবং ধর্ষণের মত নির্যাতনের কারণে  প্রায় ১০লাখ রোহিঙ্গা রাখাইন ছেড়ে বাংলাদেশে আসতে বাধ্য হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা,আগস্ট ১০, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।