ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

প্রেমের টানে স্বামী-সন্তান ফেলে পাকিস্তানে ভারতীয় নারী

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
প্রেমের টানে স্বামী-সন্তান ফেলে পাকিস্তানে ভারতীয় নারী ছবি: সংগৃহীত

প্রেমের টানে স্বামী-সন্তান ফেলে অঞ্জু নামে এক ভারতীয় নারী পাকিস্তানের উত্তর-পশ্চিম খাইবার পাখতুনখোয়া প্রদেশে পৌঁছেছেন।

রোববার (২৩ জুলাই) প্রদেশের পুলিশ এ তথ্য জানিয়েছে।

 

পুলিশ জানিয়েছে, প্রেমিকের সঙ্গে দেখা করতে ভারতীয় ওই নারী পাকিস্তানে ছুটে এসেছেন। ফেসবুকে প্রথমে তাদের মধ্যে বন্ধুত্ব হয়, পরে তা প্রেমের সম্পর্কে রূপ নেয়।

৩৪ বছর বয়সী ওই নারীর ভারতের উত্তর প্রদেশের কাইলোর গ্রামে জন্ম, স্বামী-সন্তান নিয়ে রাজস্থানের আলওয়ার জেলায় বসবাস করতেন। সেখান থেকে প্রেমের সম্পর্কের জেরে ওই নারী পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার উপপার দির জেলার ২৯ বছর বয়সী পাকিস্তানি প্রেমিক নাসরুল্লার সঙ্গে দেখা করতে চলে আসেন।

এআরওয়াই নিউজ জানিয়েছে, চিকিৎসা ক্ষেত্রে কর্মরত নাসরুল্লাহ এবং অঞ্জু কয়েক মাস আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বন্ধুত্ব করেন। অঞ্জু এক মাসের জন্য পাকিস্তান সফরে এলেও তার প্রেমিক নাসরুল্লাহকে বিয়ে করেননি। ভারতীয় ওই নারী প্রাথমিকভাবে পুলিশের হেফাজতে ছিলেন। জেলা পুলিশ তার ভ্রমণ নথি যাচাই করার পর তাকে ছেড়ে দেয়।

এদিকে একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, ভ্রমণের সমস্ত নথি ঠিকঠাক থাকার পরে তাকে যেতে দেওয়া হয়। দেশের বদনাম বয়ে আনতে পারে এমন কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য তাদের নিরাপত্তা দেওয়া হয়েছিল।

দির থানার একজন পুলিশ কর্মকর্তা জানান, সিনিয়র পুলিশ অফিসার মোশতাক খাব নথিপত্র যাচাইয়ের পর ভারতীয় নারী অঞ্জু ও তার প্রেমিককে ছেড়ে দেওয়া হয়।

সংবাদমাধ্যমের খবরের পর রাজস্থান পুলিশের একটি দল ভিওয়াড়িতে অঞ্জুর বাড়িতে তার খোঁজখবর নিতে পৌঁছেছে।

তার স্বামী অরবিন্দ পুলিশকে জানান, তার স্ত্রী জয়পুর যাওয়ার অজুহাতে বৃহস্পতিবার (২০ জুলাই) বাড়ি থেকে বের হয়। পরে জানতে পারেন তার স্ত্রী পাকিস্তানে চলে গেছে।

তিনি আরও জানান, সে তার বন্ধুর সঙ্গে দেখা করার কথা বলে বাড়ি থেকে চলে গেছে। আমি কয়েকদিন আগে তার সঙ্গে হোয়াটসঅ্যাপে কথা বলেছিলাম এবং জানতে পারি সে লাহোরে আছে।

তিনি জানান, ২০০৭ সালে তারা বিয়ে করেন, তারপর থেকে একসঙ্গে বসবাস করছেন।

অঞ্জুর স্বামীর বরাত দিয়ে ভিওয়াদির সহকারী পুলিশ সুপার সুজিত শঙ্কর পিটিআইকে জানান, অঞ্জু বৃহস্পতিবার বাড়ি থেকে বের হয়। সঙ্গে তার একটি বৈধ পাসপোর্ট ছিল।

এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ পাওয়া যায়নি বলেও জানান তিনি।

এ দম্পতি ভিওয়াদিতে একটি বেসরকারি সংস্থায় কাজ করে। তাদের ১৫ বছরের একটি মেয়ে এবং ছয় বছরের একটি ছেলে রয়েছে।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।