ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

তেল আবিবে পথচারীদের ওপর গাড়ি, আহত ৭

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
তেল আবিবে পথচারীদের ওপর গাড়ি, আহত ৭

ইসরায়েলি পুলিশ বলছে, তেল আবিবের একটি ব্যস্ত সড়কে পথচারীদের ওপর এক ব্যক্তি ইচ্ছাকৃতভাবে গাড়ি তুলে দিলে কমপক্ষে সাতজন আহত হন। বিবিসি।

সন্দেহভাজন হামলাকারী অর্থাৎ গাড়ির চালককে সঙ্গে সঙ্গে গুলি করে মারা হয়েছে। রয়টার্স জানিয়েছে, সন্দেহভাজন ওই হামলাকারী একজন ফিলিস্তিনি এবং তিনি পশ্চিম তীরের বাসিন্দা।

পুলিশ বলছে, তেল আবিবের পিনচাস রোজেন স্ট্রিটের একটি শপিং সেন্টারের সামনে দাঁড়িয়ে থাকা মানুষজনকে একটি চলন্ত গাড়ি ধাক্কা মারে, এবং তারপর চালক গাড়ি থেকে বেরিয়ে ধারালো অস্ত্র দিয়ে মানুষজনকে আঘাতের চেষ্টা চালায়।

এই ঘটনায় সাতজন আহত হয়েছেন, যাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

এদিকে জেনিনে ইসরায়েলি সেনা অভিযানে গত দুদিনে কমপক্ষে ১০ জন ফিলিস্তিনি মারা গেছে। ফিলিস্তিনি গোষ্ঠী হামাস বিবৃতি দিয়ে বলেছে, জেনিনে ইসরায়েলের হামলার বদলায় তেল আবিবে এই নায়কোচিত হামলা হয়েছে।

হামাসের মুখপাত্র মুহাম্মদ হামাদে এক বিবৃতিতে বলেন, আমাদের লোকেদের ওপর যে গণহত্যা চলছে, তার জবাবে এই হামলা একটি স্বাভাবিক প্রতিক্রিয়া। দখলদাররা (ইসরায়েল) যেভাবে ন্যূনতম মানবিকতার সব রীতি ভঙ্গ করছে, তাতে এই হামলা বৈধ একটি আত্মরক্ষা।

বিবৃতিতে তিনি বলেন, আরও হতাহতের জন্য দখলদারদের প্রস্তুত থাকতে হবে। কারণ, আমাদের সন্তানদের রক্ত এত সস্তা নয়।

ফিলিস্তিনি ইসলামিক জিহাদের খালেদ আল-বাতশও বলেছেন, এটি হচ্ছে জেনিনের ঘটনায় ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের প্রথম জবাব।

তেল আবিবে হামলার এই ঘটনা এমন সময় ঘটলো যখন গত দুদিনে অধিকৃত পশ্চিম তীরে ফিলিস্তিনি শহর জেনিনে ইসরায়েলের ব্যাপক সেনা অভিযানে কমপক্ষে ১০ জন ফিলিস্তিনি মারা গেছে। আহত হয়েছে বহু মানুষ।  

শহরের শরণার্থী শিবির থেকে কয়েক হাজার মানুষ আতঙ্কে পালিয়ে গেছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩ 

আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।