ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ওয়াগনারের বিদ্রোহ নিয়ে জেলেনস্কির মন্তব্য: রাশিয়ার দুর্বলতা স্পষ্ট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
ওয়াগনারের বিদ্রোহ নিয়ে জেলেনস্কির মন্তব্য: রাশিয়ার দুর্বলতা স্পষ্ট

রাশিয়ারে ভাড়াটে যোদ্ধা ওয়াগনার বাহিনীর বিদ্রোহ নিয়ে মন্তব্য করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি। তিনি বলছেন, রাশিয়ার দুর্বলতা স্পষ্ট।

পূর্ণমাত্রার দুর্বলতা।

এক টুইট পোস্টে এ কথা বলেন জেলেনস্কি।

তিনি আরও বলেন, যত দীর্ঘ সময় ধরে ইউক্রেনে সেনা ও ভাড়াটে বাহিনীকে মস্কো নিয়োজিত রাখবে, নিজেদের দেশে তত বিশৃঙ্খলা দেখতে থাকবে।

উল্লেখ্য, রুশ কর্তৃপক্ষের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছেন ওয়াগনার প্রধান ইয়েভগেনি প্রিগোজিন। তাকে রাশিয়ার দক্ষিণাঞ্চলের একটি সামরিক সদরে দপ্তরে দেখা গেছে। তিনি দক্ষিণাঞ্চলীয় রোস্তভ-অন-ডন এলাকার সামরিক দপ্তরে প্রবেশ করেছেন।

ওয়াগনার দাবি করছে, তারা ইউক্রেন সীমান্তের কাছে রোস্তভ-অন-ডন এলাকার নিয়ন্ত্রণ নিয়েছে। স্থানীয়দের নিজ নিজ বাড়ি-ঘরে অবস্থানের জন্যও বলেছে তারা। তা ছাড়া এক ভিডিওতে ইয়েভগেনি প্রিগোজিনকে বলতে শোনা যায়, রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সেরগেই শোইগু ও জেনারেল ভ্যালেরি গেরাসিমভ দেখা করতে না এলে ভাগনার সৈন্যরা শহর অবরোধ করে মস্কোর অভিমুখে রওনা দেবে।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।