ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জাপানে নতুন সৈনিকের গুলিতে দুই প্রশিক্ষক নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
জাপানে নতুন সৈনিকের গুলিতে দুই প্রশিক্ষক নিহত

জাপানে একটি মিলিটারি ফায়ারিং রেঞ্জে দুই প্রশিক্ষককে গুলি করে হত্যার দায়ে ১৮ বছর বয়সী এক সৈনিককে গ্রেপ্তার করেছে পুলিশ। তার গুলিতে তৃতীয় আরেকজন আহত হন।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এমনটি জানিয়েছে।

বুধবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে গিফু শহরের গ্রাউন্ড সেলফ ডিফেন্স ফোর্সের (জিএসডিএফ) ফায়ারিং রেঞ্জে এই ঘটনা ঘটে। ১৯৮৪ সালের পর রেঞ্জে এই প্রথম এমন ভয়াবহ গুলির ঘটনা ঘটল বলে জিএসডিএফের চিফ অব স্টাফ জেনারেল ইয়াসুনোরি মরিশিতা সাংবাদিকদের জানান।  

হতাহত একজনের বয়স ৫০ এর কোটায়, আর বাকি দুজনের বয়স বিশের কোটায়। ঘটনার পর তাদের হাসপাতালে নেওয়া হয়েছিল। অভিযুক্ত সৈনিক এখন পুলিশ হেফাজতে রয়েছে। গেল এপ্রিলে তিনি জিএসডিএফে যোগ দেন।  

মরিশিতা এক সাংবাদিক সম্মেলনে বলেন, আমরা এই ঘটনার তদন্ত করব যাতে এমন ঘটনা আর না ঘটে।

জাপানে গোলাগুলির ঘটনা অনেকটাই বিরল। দেশটিতে বন্দুকের মালিকানা কঠোরভাবে নিয়ন্ত্রিত হয়। কেউ একটি বন্দুকের মালিক হতে চাইলে তাকে অবশ্যই কঠোর ব্যাকগ্রাউন্ড তল্লাশির মধ্য দিয়ে যেতে হয়।

ন্যাশনাল পুলিশ এজেন্সি দেওয়া তথ্য অনুযায়ী গেল বছরজাপানে গুলিতে মৃত্যুর চারটি ঘটনা ঘটে। এর মধ্যে ছিলেন সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেও।  

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
আরএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।