ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

লেবাননে ৫ ফিলিস্তিনি যোদ্ধা নিহত 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, মে ৩১, ২০২৩
লেবাননে ৫ ফিলিস্তিনি যোদ্ধা নিহত 

লেবাননের পূর্বাঞ্চলে সিরিয়ান সীমান্তের কাছে পপুলার ফ্রন্ট ফর দ্য লিবারেশন অফ প্যালেস্টাইন- জেনারেল কমান্ডের (পিএফএলপি-জিসি) পাঁচ সদস্য নিহত হয়েছেন। সংগঠনটি দাবি করছে, ইসরায়েল এই হত্যাকাণ্ডের জন্য দায়ী।

পিএফএলপি-জিসির নেতা আনোয়ার রাজা বলেন, মঙ্গলবার ইসরায়েল লেবাননের শহর কুসায়ায় হামলা চালিয়েছে। এই ঘটনায় ১০ জন আহত হয়েছেন। দুজনের অবস্থা গুরুতর।

ইসরায়েলের বেনামি একটি সূত্র বার্তা সংস্থাগুলোকে জানিয়েছে, ইসরায়েল এই হামলার সঙ্গে যুক্ত নয়। ইসরায়েলের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো মন্তব্য আসেনি। লেবানিজ সৈন্য বা ইরান সমর্থিত হিজবুল্লাহ গোষ্ঠীর পক্ষ থেকেও কোনো মন্তব্য আসেনি।

লেবানিজ ও ফিলিস্তিনি সোর্স থেকে পরস্পরবিরোধী তথ্য পাওয়া গেছে। পুরোনো একটি রকেট অস্ত্রাগারে নেওয়ার সময় কিংবা মাইনগুলো সরানোর সময় বিস্ফোরণ ঘটে।

লেবাননে পিএফএলপি-জিসির আরেক নেতা বলেন, তার দল উপযুক্ত সময়ে প্রতিশোধ নেবে। ইসরায়েলি সৈন্যদের বিরুদ্ধে বাড়তে থাকা যুদ্ধ থেকে তার দলকে কোনোভাবেই বিরত রাখা যাবে না।  

লেবানন ও সিরিয়া সীমান্ত জুড়ে এই দলের অবস্থান। দলটি এর আগে ইসরায়েলের বিরুদ্ধে হামলা চালিয়েছে।

গত কয়েক বছরে লেবাননে ইসরায়েলের হামলা চালানোর ঘটনা বিরল। গেল এপ্রিলে ইসরায়েল লেবাননের দক্ষিণাঞ্চলে অভিযান চালিয়েছিল।

 বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মে ৩১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।