ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ইমরান খানের ‘খেলা’ শেষ: মরিয়ম

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, মে ২৭, ২০২৩
ইমরান খানের ‘খেলা’ শেষ: মরিয়ম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ‘খেলা’ শেষ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন দেশটির অন্যতম রাজনৈতিক দল মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ।  

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে গণহারে সিনিয়র নেতাদের পদত্যাগ ও ইমরান খানের দেশত্যাগে নিষেধাজ্ঞা ঘোষণার প্রেক্ষিতে শুক্রবার (২৬ মে) তিনি এ মন্তব্য করেন।

খবর ডনজিও নিউজ

এদিন (২৬ মে) পাঞ্জাব প্রদেশের বিহারি শহরে আয়োজিত পিএমএল-এনের যুব সম্মেলনে দেওয়া বক্তব্যে নওয়াজকন্যা গত ৯ মে ইমরানের গ্রেপ্তারের পর দেশজুড়ে ছড়িয়ে পড়া সহিংস প্রতিবাদের তীব্র নিন্দা জানান।  

ওই দিন ইমরান খানের মুক্তির দাবিতে রাজপথে নামা তার দলের (পিটিআই) নেতা-কর্মী ও সমর্থকেরা বেশকিছু সামরিক-বেসামরিক স্থাপনায় হামলা চালায় বলে অভিযোগ রয়েছে।

ওই ঘটনার পর দলটির শীর্ষ নেতাদের গণহারে গ্রেপ্তার শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। যাদের অনেকেই মুক্তি পেয়ে এখন ইমরানের সঙ্গ ছাড়ার ঘোষণা দেন। একই সঙ্গে তাদের অনেকেই ৯ মে’র ঘটনার জন্য ইমরানকেই দায়ী করেন। কেউ কেউ ইতোমধ্যে দেশও ছেড়েছেন।

এহেন অবস্থায় স্ত্রীসহ ইমরান খান ও তার দলের অনেক নেতার দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়।

এসব বিষয় ইঙ্গিত করে মরিয়ম নওয়াজ বিদ্রুপ করে বলেন, পিটিআই ছাড়তে লম্বা লাইন ধরছেন দলের নেতারা। দলটির নেতাই যখন একজন শেয়াল, তখন জনগণ কীভাবে তার পাশে থাকবে?

৯ মে’র ঘটনার জন্য তিনি সরাসরি ইমরানকে দায়ী করে বলেন, তিনিই ছিলেন ওই ঘটনার মাস্টারমাইন্ড। তার দলের লোকেরাই জানিয়েছে, ওই ঘটনা ছিল পুরোপুরি পূর্বপরিকল্পিত। তিনিই এ ঘটনা সাজিয়েছেন। অথচ তার জন্য আদালতের মুখোমুখি হতে হচ্ছে তার কর্মীদের।

এসময় তিনি পাকিস্তানের জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ইমরান খানকে অনুসরণ করে আপনারা নিজেদের সন্তানের ভবিষ্যৎ নষ্ট করবেন না। কারণ তিনি একজন চোর ও নিষ্ঠুর ব্যক্তি। তিনি মনে করেছিলেন, সমাবেশ করে তিনি তার পক্ষে জনমত ঘুরিয়ে নেবেন। তিনি ভেবেছিলেন, সেনাবাহিনীর ওপর হামলা করে তিনি দেশের পরিস্থিতিই পাল্টে দেবেন। এখন তার দলের অস্তিত্বই হুমকি মুখে। তার ‘খেলা’ শেষ হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।