ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

সবচেয়ে লম্বা নাকের অধিকারী মেহমেত মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, মে ২৬, ২০২৩
সবচেয়ে লম্বা নাকের অধিকারী মেহমেত মারা গেছেন মেহমেত ওজিউরেক। ছবি: সংগৃহীত

বিশ্বের সবচেয়ে লম্বা নাকের অধিকারী তুরস্কের নাগরিক মেহমেত ওজিউরেক মারা গেছেন। তার নাকের দৈর্ঘ্য ছিল ৮.৮ সেন্টিমিটার (৩.৪৬ ইঞ্চি)।

যার দৈর্ঘ্য একটি প্লেয়িং কার্ডের সমান।

৭৫ বছর বয়সী মেহমেত তার নাকের এমন বৈশিষ্ট্যের জন্য গর্বিত ছিলেন। এছাড়া তিনি এটি ভেবেও গর্ব করতেন তিনি যা ঘ্রাণ পেতে পারেন, পরিবার ও বন্ধুরা তা পারে না।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, মেহমেত ওজিউরেক গত সপ্তাহে অসুস্থ হয়ে পড়েন। মস্তিষ্কে অস্ত্রোপচারের আগে হৃদরোগে আক্রান্ত হন।

তুর্কি সংবাদপত্র মাইনেট জানিয়েছে, তুরস্কের উত্তর-পূর্বে আর্টিভিন শহরে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

তার ছেলে বারিস বলেছেন, আমি আন্তরিকভাবে আর্টিভিনের জনগণ ও আমার বাবার ভক্তদের ধন্যবাদ জানাই। আমরা তার মৃত্যুতে শোকাহত।

বারিস আরও বলেন, আমার বাবা খুব দয়ালু ছিলেন, তিনি অন্যকে কষ্ট না দেওয়ার চেষ্টা করতেন। আমার বাবা তার দীর্ঘাকার নাক নিয়ে শুধু সন্তুষ্টই ছিলেন না, জীবনে শান্তিতেও ছিলেন।

লম্বা নাকের জন্য একাধিকবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তালিকায় নাম লিখিয়েছেন তিনি। সবশেষ ২০২১ সালে। সেবার তার নাকের পরিমাপ করা হয়েছিল ৩ দশমিক ৪৬ ইঞ্চি। এর আগে ২০০১ সালে যুক্তরাষ্ট্রে ও ২০১০ সালে ইতালিতে একই খেতাব জিতেছিলেন মেহমেত।

জীবদ্দশায় মেহমেত বলেছেন, আল্লাহ আমাকে এমন বানিয়েছেন, এ অবস্থায় কিছু করার নেই। আমি আমার শরীর নিয়ে শান্তিতে থাকতে শিখেছি।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মে ২৬, ২০২৩
জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ