ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

আমার দলকে পিষে ফেলতে চায় সরকার: ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, মে ১৮, ২০২৩
আমার দলকে পিষে ফেলতে চায় সরকার: ইমরান খান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান

শিগগিরই আমাকে আবার গ্রেপ্তার করা হবে। আর এসব করা হচ্ছে আমার দলকে পিষে ফেলার জন্য, যাতে আমরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারি।

এ কারণেই এতসব আয়োজন।

 বৃহস্পতিবার (১৮ মে) ডয়চে ভেলেকে দেওয়া এক সাক্ষাৎকার এ আশঙ্কার কথা জানান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খান।

লাহোর থেকে দেওয়া ওই সাক্ষাৎকারে তিনি বলেন, আমার ৭৫০০ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া আমার সব জ্যেষ্ঠ নেতাদের গ্রেপ্তার করা হয়েছে। সামনে কী হবে? আমি জানি না। তবে আমি আশঙ্কা করছি আবার আমাকে গ্রেপ্তার করা হবে।

পিটিঅইয়ের মুখপাত্র বলেন, আল কাদির ট্রাস্ট মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করেছে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। তাকে দেওয়া তলব নোটিশে বৃহস্পতিবারই (১৮ মে) হাজির হতে বলা হয়েছে।

দুর্নীতির অভিযোগে গত সপ্তাহে তাকে গ্রেপ্তারের পর এ সমন আসে। ইমরান খানেকে আটকের ফলে দেশজুড়ে সহিংস সংঘর্ষে অন্তত ১০ জন নিহত হয়।

খান ডয়চে ভেলেকে বলেন, আমার বিরুদ্ধে দুর্নীতি ও সন্ত্রাসসহ ১৫০টি মামলা করা হয়েছে।

৯ মে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার হন। বুধবার (১০ মে) আদালত তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। তোশাখানা মামলাতেও অভিযুক্ত হন তিনি।

ইমরানের গ্রেপ্তার ঘিরে বিক্ষোভে উত্তাল পাকিস্তান। ইমরানের সমর্থকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। সেনানিবাসসহ বিভিন্ন স্থাপনায় হামলা চালান তারা। এ পর্যন্ত দেড় হাজারের বেশি লোক গ্রেপ্তার হন, প্রাণ যায় আটজনের।

বৃহস্পতিবার পাকিস্তানের সুপ্রিম কোর্টে ইমরান খানের গ্রেপ্তারের বৈধতা নিয়ে আবেদনের শুনানি হয়। শুনানিতে আদালত ইমরানের গ্রেপ্তারকে বেআইনি বলেন।  

এদিন ইমরানকে আদালত অতিথিশালায় রাখার আদেশ দেন এবং শুক্রবার আদালতে হাজির হতে বলেন। পরে আদালত তার জামিন দেন। এরপর আরেক দফায় আদালত জামিনের মেয়াদ ৮ জুন পর্যন্ত বাড়িয়ে দেন।

সূত্র: ডয়েচে ভেলে

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, মে ১৮, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।