ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

‘ব্যালট বাক্স রক্ষা’র আহ্বান এরদোয়ানের 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, মে ১৪, ২০২৩
‘ব্যালট বাক্স রক্ষা’র আহ্বান এরদোয়ানের 

তুরস্কে প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। রোববার (১৪ মে) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে তা আনুষ্ঠানিকভাবে শেষ হয় বিকেল ৫টায়।

এই ভোটের মধ্য দিয়েই নির্ধারিত হবে ২০ বছর ধরে ক্ষমতায় থাকা প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের ভবিষ্যৎ। ভোটের শেষে তিনি সমর্থকদের বলেছেন, ব্যালট বাক্স রক্ষা করতে হবে।  

টুইটারে সমর্থকদের উদ্দেশে এরদোয়ান লেখেন, আমাদের গণতন্ত্র-উপযোগী উপায়ে দেশজুড়ে ভোটগ্রহণ শেষ হয়েছে।

তিনি আরও লেখেন, এখন, বরাবরের মতো ব্যালট বাক্সগুলোকে শক্তভাবে রক্ষা করার সময় এসেছে। ফল চূড়ান্ত না হওয়া পর্যন্ত আমরা আমাদের জনগণের ইচ্ছা রক্ষা করতে থাকব।  

নির্বাচনে এরদোয়ানের প্রধান প্রতিদ্বন্দ্বী কামাল কিলিচদারোগলু। এই নির্বাচনে জিততে হলে একজন প্রার্থীকে মোট প্রদত্ত ভোটের অন্তত ৫০ শতাংশ পেতে হবে। নতুবা দুই সপ্তাহের মধ্যে দ্বিতীয় দফা ভোট নেওয়া হবে।

আল জাজিরা জানিয়েছে, ভোট শেষে গণনা শুরু হয়েছে, রোববার রাতের দিকে প্রাথমিক ফলাফল পাওয়া যেতে পারে বলে আশা করা হচ্ছে। তবে অফিসিয়াল ফলের জন্য তিন দিন পর্যন্ত সময় লাগতে পারে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, মে ১৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।