ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

রাশিয়ায় হামলা করছে না ইউক্রেন: জেলেনস্কি 

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, মে ১৪, ২০২৩
রাশিয়ায় হামলা করছে না ইউক্রেন: জেলেনস্কি 

রাশিয়াকে আঘাত করার কোনো পরিকল্পনা ইউক্রেনের নেই। জার্মানিতে এমনটিই বললেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

তার দেশ জার্মানির কাছ থেকে প্রায় তিন বিলিয়ন ডলারের সামরিক সহায়তার প্রতিশ্রুতি পেয়েছে।

রোববার বার্লিনে জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজের সঙ্গে আলাপ শেষে জেলেনস্কি বলেন, আমরা রাশিয়ান অঞ্চলে হামলা করছি না। অবৈধভাবে বিজিত অঞ্চল দখলমুক্ত করার ক্ষেত্রে আমরা পাল্টা হামলার পরিকল্পনা করছি।

এদিকে ওলাফ শলৎজ প্রয়োজন অনুযায়ী ইউক্রেনকে ২ দশমিক ৪ বিলিয়ন সমমানের অর্থের সামরিক সরঞ্জাম দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

রাশিয়ার ভয়াবহ ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা থেকে ইউক্রেনকে রক্ষায় জার্মানির প্রতিশ্রুত সামরিক সহায়তার মধ্যে রয়েছে, আধুনিক জার্মান লেপার্ড ট্যাঙ্ক, অ্যান্টি এয়ারক্র্যাফট সিস্টেমস।

প্রেসিডেন্ট জেলেনস্কি জার্মানির এই অর্থ সহায়তাকে রুশ আগ্রাসন শুরুর পর থেকে পাওয়া সহায়তার মধ্যে সবচেয়ে বড় বলে বর্ণনা করেন। ২০২২ সালে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া।

মস্কো বারবার অভিযোগ করছে, ইউক্রেন বারবার রাশিয়ার অভ্যন্তরে হামলা চালিয়েছে। চলতি মাসের শুরুতে ক্রেমলিনে একটি ড্রোন হামলার খবর পাওয়া যায়। তবে ইউক্রেন এই অভিযোগ অস্বীকার করে আসছে।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মে ১৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।