ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্পের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগের প্রমাণ মিলেছে

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৫ ঘণ্টা, মে ১০, ২০২৩
ট্রাম্পের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগের প্রমাণ মিলেছে

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ১৯৯০ এর দশকে নিউইয়র্কের একটি ডিপার্টমেন্টাল স্টোরে ই জিন ক্যারল নামে এক ম্যাগাজিন কলামিস্টকে যৌন নিপীড়ন করেছিলেন বলে মামলায় প্রমাণ পেয়েছেন বিচারকদের একটি দল। বিবিসি

কিন্তু ট্রাম্পকে বার্গডরফ গুডম্যানের ড্রেসিংরুমে ই জিন ক্যারলকে ধর্ষণের জন্য দায়ী করা হয়নি। তবে এই নারীর অভিযোগকে প্রতারণামূলক ও মিথ্যা বলায় মানহানির জন্য সাবেক প্রেসিডেন্টের দায় খুঁজে পেয়েছেন বিচারকরা।

বিবিসি বলছে, এই প্রথম ট্রাম্প যৌন হয়রানির জন্য আইনিভাবে দায়ী হলেন। ম্যানহাটন আদালতের বিচারকরা ওই নারীকে প্রায় পাঁচ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে ট্রাম্পকে নির্দেশ দিয়েছেন।

বিচারকদের দলে ছিলেন ছয়জন পুরুষ এবং তিনজন নারী। মঙ্গলবার প্রায় তিন ঘণ্টা আলোচনা শেষে বিচারকরা সিদ্ধান্তে পৌঁছান।  

রায় পড়ার সময় ৭৯ বছর বয়সী ক্যারল তার আইনজীবীদের হাত ধরেছিলেন। বিচারকরা তার ক্ষতিপূরণের আদেশ দিচ্ছিলেন শুনে তিনি হাসছিলেন।

ট্রাম্পের আইনজীবী জো ট্যাকোপিনা বিচার শেষে হাত তুলে ক্যারলকে বলেন অনিনন্দন ও শুভকামনা।

ক্যারল সাংবাদিকদের বলেন আমরা বেশ খুশি। অন্যদিকে রায়ের পর ট্রাম্প ট্রুথ সোশ্যালে লেখেন, সত্যিই আমার কোনো ধারণা নেই, এই নারী কে। এই রায় অপমানজনক।  

বাংলাদেশ সময়: ০৩০৭ ঘণ্টা, মে ১০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ