ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে মোনাজাতের সময় একজনকে পিটিয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মে ৭, ২০২৩
পাকিস্তানে  মোনাজাতের সময় একজনকে পিটিয়ে হত্যা ছবি: সংগৃহীত

পাকিস্তানে রাজনৈতিক দলের মিছিলে অংশ নেওয়া এক ব্যক্তিকে ধর্ম অবমাননাকর বক্তব্য দেওয়ার অভিযোগে পিটিয়ে হত্যা করা হয়েছে। দেশটির পুলিশ রোববার (৭ মে) এ তথ্য নিশ্চিত করেছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা ইকবাল খান জানান, শনিবার (৬ মে) রাতে খাইবার পাখতুনখোয়া প্রদেশের পেশোয়ারের উত্তর-পূর্বে মারদান জেলার সাওয়ালধের গ্রামে বিক্ষোভকারীরা ৪০ বছর বয়সী মাওলানা নিগার আলমকে পিটিয়ে হত্যা করে।

মিছিলকারীরা দেশের বিচার বিভাগের প্রতি সমর্থন জানাতে জড়ো হয়েছিল। মিছিল শেষে মোনাজাত করার সময় আলমের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে বেধড়ক পিটুনি দেওয়া হয়।

খান আরও বলেন, আলম ধর্ম অবমাননাকর শব্দ যুক্ত করে মোনাজাত করেন। এতে ক্ষিপ্ত হয়ে মিছিলকারীরা তাকে পিটিয়ে হত্যা করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একজন পুলিশ কর্মকর্তা আলমকে একটি দোকানে তালাবদ্ধ করে বাঁচানোর চেষ্টা করলেও উত্তেজিত জনতা দরজা ভেঙে হামলা চালায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ঘটনার ভিডিওতে দেখা গেছে, আলমকে মিছিলকারীর মাটিতে ফেলে লাথি মারছে ও লাঠি দিয়ে পেটাচ্ছে। একপর্যায়ে আলম ঘটনাস্থলেই মারা যান।

পুলিশ তার মরদেহ উদ্ধার করে তদন্ত চালিয়েছে বলে জানিয়েছে। পাকিস্তানে ধর্ম অবমাননা নিয়ে এ ধরনের হত্যাকাণ্ড প্রায়ই ঘটে।

গত মাসে পাকিস্তানের পুলিশ তিয়ান নামে এক চীনা নাগরিককে গ্রেপ্তার করে এবং পরে ছেড়েও দেয়। যিনি পাকিস্তানে একটি বাঁধ প্রকল্পে কাজ করছিলেন। স্থানীয়রা ওই চীনা নাগরিকের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে এনেছিল।

সূত্র: এপি

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মে ৭, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।