ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ক্রেমলিনপন্থী লেখকের গাড়িতে বোমা হামলা, সন্দেহভাজন ব্যক্তি আটক

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, মে ৭, ২০২৩
ক্রেমলিনপন্থী লেখকের গাড়িতে বোমা হামলা, সন্দেহভাজন ব্যক্তি আটক

ক্রেমলিনপন্থী প্রতিশ্রুতিশীল এক লেখক শনিবার গাড়ি বোমা হামলায় আহত হয়েছেন। তার গাড়ির চালক প্রাণ হারিয়েছেন।

তদন্তকারীদের বরাত দিয়ে রুশ কর্মকর্তারা বলছেন, আটক সন্দেহভাজন ব্যক্তি ইউক্রেনের পক্ষে কাজ করার কথা স্বীকার করেছেন।

জাতীয়তাবাদী এই লেখকের নাম জাখার প্রিলেপিন। ক্রেমলিন যেটিকে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান বলছে, সেই অভিযানের কট্টর সমর্থক তিনি। মস্কো থেকে ৪০০ কিলোমিটার পূর্বে নিঝনি নভগোরোদ অঞ্চলে তিনি আহত হন।  

নিঝনি নভগোরোদ অঞ্চলের গভর্নর গ্লেব নিকিতিন বলেন, জাখার প্রিলেপিন মাইনর বোন ফ্র্যাকচারের শিকার হয়েছেন। তার চিকিৎসা চলছে।

রুশ নিউজ আউটলেট আরবিসি এক প্রতিবেদনে বলেছে, প্রিপেলিন শনিবার ইউক্রেনের দোনেৎস্ক ও লুহানস্ক অঞ্চল থেকে মস্কোয় ফিরছিলেন। খাবারের জন্য তিনি নিঝনি নভগোরোদ অঞ্চলে থেমেছিলেন।  

রাষ্ট্রীয় তদন্ত কমিটি বলেছে, এই ঘটনাকে তারা সন্ত্রাসী কার্যক্রম হিসেবে দেখছে। এই কমিটির প্রকাশ করা ছবিতে দেখা যায়, সাদা রঙের একটি গাড়ি উল্টে পড়ে যাছে। পাশে একটি গর্ত সৃষ্টি হয়েছে। ধাতব টুকরো আশপাশে ছড়ানো।  

পরে কমিটি এক বিবৃতিতে  বলে যে, তদন্তাকারীরা আলেক্সান্ডার পারমিয়াকভ নামে এক সন্দেহভাজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।  

বিবৃতিতে বলা হয়, সন্দেহভাজন আটক হয়েছেন। তাকে প্রশ্নের মধ্য দিয়ে যেতে হচ্ছে। তিনি সাক্ষ্য দিয়েছেন যে, তিনি ইউক্রেনের বিশেষ পরিষেবার নির্দেশে কাজ করেন। তিনি দূর থেকে বোমাটি বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে গিয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, মে ০৭, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।