ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আবেদন খারিজ, নিস্তার নেই রাহুল গান্ধীর!

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
আবেদন খারিজ, নিস্তার নেই রাহুল গান্ধীর! রাহুল গান্ধী

‘মোদি’ পদবি নিয়ে মন্তব্যের মামলায় নিজেকে নির্দোষ দাবি করে ম্যাজিস্ট্রেট আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়েছিলেন রাহুল গান্ধী। সেই আবেদন খারিজ হয়ে গেল সুরাটের দায়রা আদালতে।

ফলে তাকে সাজা ভোগ করতে হতে পারে।  

২০১৯ সালে কর্ণাটকের এক জনসভায় ‘মোদিরা কেন চোর হয়’ মন্তব্যের জেরে আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন রাহুল। এর জেরে সংসদ সদস্যপদ হারিয়েছেন তিনি। একইসঙ্গে তাকে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।   

এমন পরিস্থিতিতে আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুরাটের দায়রা আদালতের দ্বারস্থ হয়েছিলেন রাহুল। সেখানে তার আবেদন ছিল, তাকে দোষী সাব্যস্ত করে যে রায় দেওয়া হয়েছে তা খারিজ করা হোক।  

তবে সুরাটের দায়রা আদালতের বিচারক আরপি মোগেরা রাহুলকে বেকসুর খালাস করলেন না। আর এই পরিস্থিতিতে রাহুলের সাংসদপদ ফিরে পাওয়ার আশা প্রায় শেষ হয়ে গেল।

২০১৯ সালের লোকসভা নির্বাচনের প্রচারের সময় এক জনসভায় রাহুল বলেছিলেন, মোদিরা কেন চোর হয়? ‘মোদি’ পদবীকে অপমান করা হয়েছে, এই মর্মে সুরাটের এক আদালতে রাহুল গান্ধীর নামে মামলা করেছিলেন মোদি পদবির এক বিজেপি বিধায়ক। সেই মামলার জেরেই এখন আদালতে ঘুরে বেড়াচ্ছেন রাহুল।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।