ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিমা সহায়তা ছাড়া সৈন্যদের ফ্রন্টলাইনে পাঠাবে না ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
পশ্চিমা সহায়তা ছাড়া সৈন্যদের ফ্রন্টলাইনে পাঠাবে না ইউক্রেন

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, পশ্চিমারা আরও সামরিক সহায়তা না পাঠানো পর্যন্ত রাশিয়ার বিরুদ্ধে পাল্টা আক্রমণ শুরু করা যাবে না।

জাপানের একটি সংবাদপত্রকে তিনি বলেছেন, আরও ট্যাংক, আর্টিলারি ও হিমারস রকেট লঞ্চার ছাড়া সৈন্যদের ফ্রন্টলাইনে পাঠানো হবে না।

ইয়োমিউরি শিম্বুনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, পূর্ব ইউক্রেনের পরিস্থিতি ‘ভালো নয়’। আমরা আমাদের মিত্রদের কাছ থেকে গোলাবারুদ আসার অপেক্ষা করছি।

সাক্ষাৎকারে পাল্টা আক্রমণ সম্পর্কে জানতে চাইলে জেলেনস্কি বলেন, আমরা এখন পাল্টা আক্রমণ শুরু করতে পারি না। কারণ আমাদের কাছে ট্যাংক, আর্টিলারি ও দূরপাল্লার রকেট নেই। এগুলো ছাড়া আমরা আমাদের সাহসী সৈন্যদের ফ্রন্ট লাইনে পাঠাতে পারি না।

পশ্চিমা নেতাদের উদ্দেশ্য করে জেলেনস্কি বলেন, আপনাদের যদি রাজনৈতিক ইচ্ছা থাকে তাহলে আমাদের সাহায্য করার উপায় খুঁজে পাবেন। আমরা যুদ্ধের মধ্যে আছি, অপেক্ষা করতে পারি না।

বিশ্লেষকরা বলছেন, ইউক্রেনের সামরিক বাহিনী তাদের প্রতিপক্ষকে অস্বস্তিতে ফেলতে পাল্টা আক্রমণের কথা বলছে। তারা চায় যে, রাশিয়ান কমান্ডাররা তাদের সৈন্যদের পূর্বের শহর বাখমুতের মতো নির্দিষ্ট স্থানে কেন্দ্রীভূত করার পরিবর্তে রুশ বাহিনীকে সামনের লাইনে ছড়িয়ে দিক।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।