ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

৩ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করলো ইসরায়েলি সৈন্যরা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
৩ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করলো ইসরায়েলি সৈন্যরা

অধিকৃত পশ্চিম তীরে তিন ফিলিস্তিনিকে গুলি চালিয়ে হত্যা করেছে ইসরায়েলি সৈন্যরা। অভিযোগ উঠেছে, নিহত হওয়ার আগে তারা একটি তল্লাশি চৌকিতে হামলার চেষ্টা করেছিল।

রোববার (১২ মার্চ) পশ্চিম তীরের উত্তরাঞ্চলের নাবলুস শহরের কাছে ঘটনাটি ঘটে। এ সময় আরেক ফিলিস্তিনিকে আটক করে ইসরায়েলি সৈন্যরা। তার কাছে একটি বন্দুক ছিল বলে অভিযোগ রয়েছে।

নিহতদের পরিচয় প্রকাশ করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। এক বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, দখলদার বাহিনীর গুলিতে নাবলুসে নিহতরা হলেন- মোহাম্মদ রাঈদ দাবিক (১৮), ওসমান আল-শামি (২২) ও জিহাদ মোহাম্মদ আল-শামি (২৪)। আটক ফিলিস্তিনির নাম জানা যায়নি।

ইসরায়েলি সেনাবাহিনীর অভিযোগ, নাবলুস শহরের কাছে ফিলিস্তিনি বন্দুকধারীরা সেনাবাহিনীর অবস্থান লক্ষ্য করে গুলি ছোঁড়ে। নিজেদের রক্ষায় ইসরায়েলি সৈন্যরাও তাজা গুলি ছোঁড়ে। এ সময় তিন বন্দুকধারীকে নিষ্ক্রিয় করা হয়। এ ঘটনায় কোনো ইসরায়েলি সৈন্য হতাহত হয়নি।

নিহত ফিলিস্তিনিরা প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের রাজনৈতিক দল ফাতাহর সশস্ত্র শাখা আল-আকসা শহীদ ব্রিগেডের সদস্য বলে দাবি করছে ইসরায়েল।

সূত্র: আল জাজিরা

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।