ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অস্কার মঞ্চে ভাষণ দিতে চেয়ে ফের প্রত্যাখ্যাত জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
অস্কার মঞ্চে ভাষণ দিতে চেয়ে ফের প্রত্যাখ্যাত জেলেনস্কি

আবারও অস্কার মঞ্চে ভাষণ দিতে চেয়ে প্রত্যাখ্যাত হলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।  

গত বছরও অস্কার অনুষ্ঠানে কথা বলতে চেয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

সেবারও তার অনুরোধ ফিরিয়ে দেওয়া হয়েছিল। ২০২৩ সালের অস্কারের আয়োজন আগামী রোববার (১২ মার্চ)।  

গেল বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া। এরপর নিজ দেশের পক্ষে জনমত তৈরি করার মিশনে নামেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি।
তিনি বিশ্বের সব বড় বড় অনুষ্ঠানসহ প্রায় সব জায়গায় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে ইউক্রেনের মানুষের দুর্দশার কথা তুলে ধরেন। জেলেনস্কি কথা বলার সময় দাঁড়িয়ে সম্মান জানানো ও করতালির মাধ্যমে তাকে অভিনন্দন জানানোর ঘটনা অসংখ্য।

এরই ধারাবাহিকতায় সিনে জগতের সবচেয়ে সম্মানজনক অস্কার অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে কথা বলতে চেয়েছিলেন জেলেনস্কি। তবে তার এ অনুরোধ পরপর দুই আসরে প্রত্যাখ্যান করা হয়েছে।

বিনোদনবিষয়ক সংবাদমাধ্যম ভ্যারাইটি জানিয়েছে, ডব্লিউএমই পাওয়ার এজেন্ট মাইক সিম্পসন জেলেনস্কিকে বক্তব্য দেওয়ার সুযোগ করে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু সঙ্গে সঙ্গে অস্কার কর্তৃপক্ষ কারণ না জানিয়েই তা প্রত্যাখান করে।  

গত বছর জেলেনস্কির অনুরোধ ফিরিয়ে দেওয়া হয়েছিল অস্কারের প্রডিউসার উইল প্যাকারের আপত্তির কারণে। তিনি ওই সময় জানিয়েছিলেন, হলিউডে ইউক্রেন যুদ্ধকে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে, কারণ ইউক্রেনের মানুষ সাদা চামড়ার মানুষ। বিশ্বের অন্যান্য দেশে যুদ্ধ চললেও বর্ণ বৈষম্যের কারণে সেগুলোতে কেউ কোনো নজর দেয়নি।  

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।