ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

১৪ মে তুরস্কের জাতীয় নির্বাচনের ইঙ্গিত দিলেন এরদোয়ান 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
১৪ মে তুরস্কের জাতীয় নির্বাচনের ইঙ্গিত দিলেন এরদোয়ান 

আগামী ১৪ মে তুরস্কে জাতীয় নির্বাচন- এমন ইঙ্গিত দিলেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।  

বুধবার তুরস্কের পার্লামেন্টে একে পার্টির সদস্যদের উদ্দেশে দেওয়া বক্তৃতায় এরদোয়ান বলেন, ১৪ মে যা দরকার, রাষ্ট্র তা করবে।


 
গেল মাসের ভয়াবহ ভূমিকম্পের পর থেকে এই নির্বাচনের সম্ভাব্য তারিখ নিয়ে পরস্পরবিরোধী সংকেত রয়েছে। অনেকে বলছেন বছরের শেষ দিকে হতে পারে, আবার অনেকে বলছেন ১৮ জুন হতে পারে।  

এই দুর্যোগের আগে, জীবনযাত্রার ব্যয়বৃদ্ধি ও মুদ্রার মান পড়ে যাওয়ার মতো ঘটনায় তুরস্কে এরদোয়ানের জনপ্রিয়তা কমে যায়।  

দুর্যোগের পর সাড়াদানের ক্ষেত্রে দেরি হওয়ার কারণে তুরস্ক সরকার সমালোচনার শিকার হয়েছে। এরদোয়ান এই সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন, তবে তিনি বলে দিয়েছেন, রাজনৈতিক স্বার্থে নেতিবাচক প্রচারণা চালানো হয়েছে।

এরদোয়ান তার ক্ষমতাকে তিন দশক পর্যন্ত নিয়ে যেতে চান। এর আগে তিনি বলেছিলেন, জুনের ছুটি এড়াতে তিনি ভোট মে মাসে এগিয়ে আনছেন। জরিপ অনুযায়ী, তার সামনে বড় নির্বাচনী চ্যালেঞ্জ।  

ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকায় নির্বাচন কর্তৃপক্ষ ভোটের আয়োজন করতে পারবে কি না, তা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। ক্ষতিগ্রস্ত বেশ কয়েকটি প্রদেশে তিন মাসের জরুরি অবস্থা জারি রয়েছে।  

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ