ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইসলামাবাদে ফ্লাইওভারের পিলার ধসে হতাহত ৫

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
ইসলামাবাদে ফ্লাইওভারের পিলার ধসে হতাহত ৫

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের ভারা কাহু শহরে একটি নির্মাণাধীন ফ্লাইওভারের একটি পিলার ধসে ৫ শ্রমিক হতাহত হয়েছেন। নিহত হয়েছেন দুজন, বাকি তিনজন আহত।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালের দিকে ঘটনাটি ঘটে বলে জানিয়েছে দেশটির শীর্ষ সংবাদমাধ্যম ডন

ইসলামাবাদ পুলিশ হতাহতের বিষয়টি নিশ্চিত করে একটি টুইট করেছে। এতে বলা হয়, দুর্ঘটনার পরপরই দুই শ্রমিককে পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে নিয়ে যাওয়া হয়। সেখানে আহত একজনের মৃত্যু হয়। অপর তিনজনকে নেওয়া হয় পলিক্লিনিক হাসপাতালে। সেখানে এক শ্রমিক মারা যান।

দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইসলামাবাদ মহাপরিদর্শক (আইজি) ডক্টর আকবর নাসির ও প্রধান কমিশনার নুরুল আমিন মেঙ্গলসহ পুলিশ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ঘটনাটি তদন্তে ইসলামাবাদ পুলিশের ডেপুটি কমিশনার ইরফান নওয়াজ মেমনের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। তারা দুর্ঘটনার সঙ্গে সম্পর্কিত সব কিছু পর্যালোচনা করবেন।

সকালের এ দুর্ঘটনার কারণ হিসেবে ক্যাপিটাল ডেভেলপমেন্ট অথরিটি (সিডিএ) চেয়ারম্যান মেঙ্গাল বলেছেন, দুই-তিনটি বড় ট্রাক পাশ দিয়ে যাওয়ার সময় নির্মাণাধীন ফ্লাইওভারটিকে ধাক্কা দেয়। এ সময় নিরাপত্তা ও ট্র্যাফিক প্রোটোকল লঙ্ঘন করা হয়েছে। দায়ীকে খুঁজে বের করতে কমিটি গঠন করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয় াহবে।

ঘটনার আগের দিন অর্থাৎ শুক্রবার ফ্লাইওভার এলাকা এড়িয়ে চলাচলের পরার্মশ দেওয়া হয়েছিল। দুর্ঘটনার পর উদ্ধার কার্যক্রম যাতে বাধাগ্রস্ত না হয়, নাগরিকদের ফের এলাকাটি এড়িয়ে চলাচলের পরার্মশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।