ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ধ্বংসস্তূপের নিচে সন্তান জন্ম দিয়ে চলে গেলেন মা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
ধ্বংসস্তূপের নিচে সন্তান জন্ম দিয়ে চলে গেলেন মা (ভিডিও)

স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পে আক্রান্ত সিরিয়ার আলেপ্পো শহরে একটি ধ্বংসস্তূপের নিচে শিশুর জন্ম হয়েছে। সে ভালো থাকলেও তার মা থাকতে পারেনি।

তিনি মারা গেছেন।

ফ্রি প্রেস জার্নাল এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। খবরে বলা হয়, সকালে স্থানীয়রা ধ্বংসস্তূপ ও এর আশপাশে নিখোঁজ বা আহতদের উদ্ধার কাজ করছিলেন। এ সময় এক নারীকে দেখতে পান তারা। তিনি সন্তান প্রসব করেছিলেন। এরপরই তার মৃত্যু হয়। কিন্তু শিশুটিকে জীবিত উদ্ধার করা গেছে।

এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। সেটিতে দেখা যায়, এক ব্যক্তি সদ্যজাত শিশুটিকে নিয়ে দৌড়াচ্ছেন। এ সময় শিশুটির শরীরে কোনো কাপড় ছিল না।

ভিডিওটি মাইক্রো ব্লগিং সাইট টুইটারে পোস্ট করেছেন সানি পাওয়ান নামে এক ব্যবহারকারী। ক্যাপশনে তিনি লিখেছেন- সিরিয়ার আলেপ্পোয় এক শিশুর জন্মক্ষণ, তার মা ধ্বংসস্তূপের নিচে ছিল, সন্তান প্রসবের পরই তিনি মারা গেছেন। সিরিয়া ও তুরস্কের মানুষকে আল্লাহ ধৈর্য্য ধরার ক্ষমতা দেন ও ভূমিকম্পে হতাহতদের ওপর দয়া করুন।

আফরিন শহরের ধ্বংসস্তূপ থেকেও এক শিশুকে জীবিত উদ্ধার করেছে সহায়তাকারীরা। কিন্তু তার বাবা-মা মারা গেছেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।