ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইউক্রেনে লেপার্ড ২ ট্যাংক পাঠাতে সম্মত জার্মানি

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
ইউক্রেনে লেপার্ড ২ ট্যাংক পাঠাতে সম্মত জার্মানি

কয়েক সপ্তাহ ধরে অনিচ্ছা জানানোর পর জার্মানি ইউক্রেনে লেপার্ড ২ ট্যাংক পাঠাতে সম্মত হয়েছে। কিয়েভের আশা, এটি যুদ্ধের ময়দানে গেম-চেঞ্জার হবে।

বিবিসি।

বুধবার জার্মানির মন্ত্রিসভার বৈঠকে চ্যান্সেলর ওলাফ শলৎজ ১৪টি ট্যাংক পাঠানোর পাশাপাশি অন্যান্য দেশকেও ট্যাংক পাঠানোর অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার কথা জানান।  

শলৎজ মন্ত্রিসভার বৈঠকে ইউক্রেনের জন্য জার্মানির সামরিক সহায়তা বাড়ানোর কথা জানান। সিএনএন।

জার্মান সরকারের মুখপাত্র স্টিফেন হেবেস্ট্রেইট বলেন, ফেডারেল সরকার ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জন্য লেপার্ড ২ যুদ্ধ ট্যাংক প্রাপ্তি নিশ্চিতের সিদ্ধান্ত নিয়েছে।  

তিনি বলেন, জার্মানির ঘনিষ্ঠ ইউরোপীয় ও আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে নিবিড় পরামর্শের ফল এটি।  

এর আগে, জার্মানির পররাষ্ট্রমন্ত্রী আনালিনা বায়েরবোক জানান, ইউক্রেনে লেপার্ড ট্যাংক পাঠাতে পোল্যান্ডকে অনুমতি দিতে প্রস্তুত জার্মানি। পোল্যান্ড অনুরোধ জানালেই অনুমোদন দেওয়া হবে। আল জাজিরা।  

তিনি বলেন, আমরা জানি, এসব ট্যাংক কত গুরুত্বপূর্ণ। এই কারণেই আমরা আমাদের সঙ্গীদের সঙ্গে আলোচনা করছি। আমাদের এটি নিশ্চিত করা দরকার যে, ইউক্রেনের জনগণের জীবন নিরাপদ এবং সেদেশের অঞ্চল স্বাধীন

গেল শনিবার এক যৌথ বিবৃতিতে তিন বাল্টিক রাষ্ট্র লাটভিয়া, এস্তোনিয়া ও লিথুয়ানিয়া জার্মানির কাছে ইউক্রেনকে লেপার্ড ট্যাংক দেওয়ার অনুরোধ জানান।  

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad