ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জামিয়ায় মোদির তথ্যচিত্র প্রদর্শনের পরিকল্পনা, ৩ শিক্ষার্থী আটক   

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
জামিয়ায় মোদির তথ্যচিত্র প্রদর্শনের পরিকল্পনা, ৩ শিক্ষার্থী আটক   

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে নির্মিত বিবিসির তথ্যচিত্র দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়ায় প্রদর্শনের পরিকল্পনাকে ঘিরে বুধবার পুলিশ বামপন্থী ছাত্র সংগঠনের তিন সদস্যকে আটক করেছে। এনডিটিভি।

 

বিশ্ববিদ্যালয়টিতে ক্লাস বাতিল করা হয়। এর আগেই পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার গ্যাসসহ বিভিন্ন সরঞ্জাম নিয়ে দক্ষিণ-পশ্চিম দিল্লির প্রতিষ্ঠানের ফটকে অবস্থান নেয়।  

স্টুডেন্ট ফেডারেশন অব ইন্ডিয়া ফেসবুকে ঘোষণা দেয় তথ্যচিত্রটি প্রদর্শন করা হবে। এরপর মঙ্গলবার এক আদেশে জামিয়া কর্তৃপক্ষ বলে যে, তারা অননুমোদিত কোনো জমায়েত করতে দেবে না।  

বিবিসির নির্মিত তথ্যচিত্রে গুজরাট দাঙ্গার বিষয়টি উঠে এসেছে। ২০০২ সালের সেই দাঙ্গার সময় মোদি ওই রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন। তথ্যচিত্রটি বর্তমান প্রধানমন্ত্রীর সে সময়কার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে।  

বিবিসির এই তথ্যচিত্রের নিন্দা জানিয়েছে ভারত সরকার। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই তথ্যচিত্রকে প্রপাগান্ডা বলে উড়িয়ে দেওয়া হয়েছে।  

ভারত সরকারের পক্ষ থেকে এই তথ্যচিত্র প্রচার ও ক্লিপ শেয়ার ব্লক করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।