ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ক্রিস হিপকিন্স

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ক্রিস হিপকিন্স

নিউজিল্যান্ডের বিদায়ী প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্নের স্থলে নতুন নেতা হিসেবে ক্রিস হিপকিন্সকে বেছে নিয়েছে ক্ষমতাসীন লেবার পার্টি। এরই পরিপ্রেক্ষিতে দেশটির ৪১তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ক্রিস হিপকিন্স।

বুধবার (২৫ জানুয়ারি) রাজধানী ওয়েলিংটনে একটি অনুষ্ঠানে ৪৪ বছর বয়সী ক্রিস হিপকিন্সকে শপথ বাক্য পাঠ করান নিউজিল্যান্ডের গভর্নর জেনারেল।

নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর হিপকিন্স বলেছেন, ‘এটি আমার জীবনের সবচেয়ে বড় সম্মান ও দায়িত্ব। আগামীর চ্যালেঞ্জগুলো নিয়ে আমি উজ্জীবিত ও উদ্দীপ্ত। ’

মহামারি করোনা মোকাবিলার জন্য চিপ্পি নামে পরিচিত হিপকিন্সের সুনাম রয়েছে। ২০০৮ সালে তিনি প্রথমবারের মতো পার্লামেন্টের জন্য নির্বাচিত হন। ২০২০ সালের জুলাইয়ে তিনি স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব নেন।  

হিপকিন্সই প্রধানমন্ত্রী হিসেবে একমাত্র মনোনীত ব্যক্তি ছিলেন। রোববার তার দলের এক বৈঠকে তাকে বেছে নেওয়া হয়।

এর আগে, গত সপ্তাহে হঠাৎই প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন জেসিন্ডা আরডার্ন। সেদিন তিনি বলেছিলেন, দেশের নেতৃত্ব দেওয়ার জন্য তার ঝুলিতে আর কিছুই নেই।  

বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa