ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

আন্তর্জাতিক

রাশিয়ার ‘যথেষ্ট’ অস্ত্র আছে: মেদভেদেভ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
রাশিয়ার ‘যথেষ্ট’ অস্ত্র আছে: মেদভেদেভ

পশ্চিমা বিভিন্ন গণমাধ্যমে ‘রাশিয়ার মিসাইল ও কামান কমছে’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনের সমালোচনা করে দেশটির সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ বলেছেন, ইউক্রেনের সঙ্গে যুদ্ধ চালিয়ে যাওয়ার জন্য মস্কোর ভান্ডারে যথেষ্ট অস্ত্র রয়েছে।  

মঙ্গলবার এই খবর জানিয়েছে আল জাজিরা।

মস্কোর প্রায় হাজার কিলোমিটার পশ্চিমে ইঝেভস্কে কালাশনিকভ কারখানা পরিদর্শনকালে তিনি বলেন, আমাদের প্রতিপক্ষরা পর্যবেক্ষণ করছে। তারা সময় সময় বিবৃতি দিচ্ছে যে, আমাদের এই নেই, সেই নেই।

তিনি বলেন, আমি তাদের হতাশ করতে চাই। সবকিছুর জন্য আমাদের যথেষ্ট আছে।  

টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, মেদভেদেভ অ্যাসল্ট রাইফেলস, কামানের শেল, মিসাইল ও ড্রোন পরীক্ষা-নিরীক্ষা করে দেখছেন।

ইউক্রেন ও পশ্চিমা সামরিক কর্মকর্তারা বলেন, ইউক্রেনে ১১ মাস আগে শুরু হওয়া আগ্রাসনে রাশিয়া হাজারো মিসাইল ও কামান ব্যবহার করেছে। এখন রাশিয়া অস্ত্রের ঘাটতিতে পড়েছে।  

২০১২ সালে পুতিন প্রেসিডেন্ট হওয়ার পর মেদভেদেভ প্রায় আট বছর রাশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এখন তিনি নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান। গেল ডিসেম্বরে তিনি নতুন সামরিক-শিল্প কমিশনের প্রধান হন।  

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa