ঢাকা, সোমবার, ৬ চৈত্র ১৪২৯, ২০ মার্চ ২০২৩, ২৭ শাবান ১৪৪৪

আন্তর্জাতিক

৬০০ সৈন্য হত্যা নিয়ে রাশিয়ার দাবি মিথ্যা: ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
৬০০ সৈন্য হত্যা নিয়ে রাশিয়ার দাবি মিথ্যা: ইউক্রেন

৬০০ সৈন্য হত্যার যে দাবি রাশিয়া করেছে, তা প্রত্যাখ্যান করেছে ইউক্রেন। হামলায় এই সৈন্যদের হত্যার দাবিকে অপপ্রচার (প্রোপাগান্ডা) বলে আখ্যা দিয়েছে দেশটি।

    
 
এর আগে মস্কো কোনো প্রমাণ দাখিল ছাড়াই দাবি করে যে, পশ্চিমের শহর ক্রামাটরস্কে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের ৬০০ সৈন্যকে হত্যা করা হয়েছে।  

মস্কো বলে যে, নতুন বছরের প্রাক্কালে রাশিয়ার সৈন্য ঘাঁটিতে ইউক্রেনের হামলায় সৈন্যদের নিহত হওয়ার ঘটনার প্রতিশোধ নতুন এই হামলা।  

তবে ইউক্রেনের সামরিক বাহিনী বলছে, এটি অসত্য। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে ইউক্রেনের সামরিক বাহিনীর মুখপাত্র সেরহিই চেরেভাতি বলেন, এটি রাশিয়ার আরেকটি অপপ্রচার।  
 
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছিল, একটি অস্থায়ী ঘাঁটিতে হামলা চালিয়ে তারা ৬০০ সৈন্যকে হত্যা করেছে। দুইটি ভবনে ইউক্রেনের ১৩শ সৈন্য ছিল।   

মাকিভকাতে ৮৯ রাশিয়ার সৈন্য নিহতের ঘটনার প্রতিশোধ হিসেবে এই হামলা চালানো হয়েছে। সে সময় ইউক্রেন দাবি করে, তাদের হামলায় রাশিয়ার ৪০০ সৈন্য নিহত বা আহত হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa