ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

অযোধ্যা মামলার রায় ৩০ সেপ্টেম্বর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০
অযোধ্যা মামলার রায় ৩০ সেপ্টেম্বর

নয়াদিল্লি: এলাহাবাদ হাইকোর্টকে আগামী ৩০ সেপ্টেম্বর অযোধ্যা মামলার রায় দেওয়ার নির্দেশ দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট। মঙ্গলবার সুপ্রিম কোর্টের এ সিদ্ধান্তের মধ্য দিয়ে রায় স্থগিত করার আবেদন খারিজ করে দেওয়া হয়েছে।



সাবেক সরাকারি আমলা রমেশ চন্দ্র ত্রিপাঠি হাইকোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে অযোধ্যার বাবরি মসজিদ-রামমন্দির মামলার রায় কমনওয়েলথ গেমস শেষ হওয়া স্থগিত করার আবেদন করেন।

প্রধান বিচারপতি এসএইচ কাপাডিয়া, বিচারপতি আফতাব আলম ও বিচারপতি কেএস রাধাকৃষ্ণাণের সমন্বয়ে গঠিত উর্ধ্বতন বেঞ্চ এই আদেশ দেন।

বেঞ্চের পক্ষে বিচারপতি কাপাডিয়া বলেন, ‘সব যুক্তিতর্ক বিস্তারিত শোনার পর আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, এই আবেদনটি বাতিলযোগ্য। ’ মধ্যাহ্নভোজের আগ পর্যন্ত উভয় পক্ষের শুনানি চলে।

অ্যাটর্নি জেনারেল জি বহনবতি কোর্টকে বলেন, ‘আদালতের বাইরে কোনো মীমাংসা হয়ে গেলে আমরা সেটাকে স্বাগত জানাব। একইসঙ্গে আমরা এটা অব্যাহত রাখার কোনো অনিশ্চয়তা চায় না। ’

তিনি আরও বলেন, ‘আইন-শৃঙ্খলা রক্ষার অজুহাতে আমরা আমাদের নিরাপত্তা বাহিনীকে উত্তেজনার মধ্যে রাখতে পারি না। ’

গত সপ্তাহে ত্রিপাঠির আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের রায়কে অন্তবর্তীকালীন স্থগিত ঘোষণা করেন সুপ্রিম কোর্ট।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।