ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রাসিলিয়ায় চার দিনের জন্য বন্দুকে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
ব্রাসিলিয়ায় চার দিনের জন্য বন্দুকে নিষেধাজ্ঞা

ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দা সিলভার অভিষেককে সামনে রেখে দেশটির রাজধানীতে চারদিনের জন্য বন্দুকে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। খবর সিএনএনের।

 

বিচারক আলেক্সান্দ্রে দে মোরাইস আদেশে নিবন্ধিত বন্দুক মালিকদের লাইসেন্স স্থগিত করেছেন। আদেশে তিনি লিখেছেন, জঙ্গি গোষ্ঠীগুলোকে নির্লজ্জ ক্ষমতাশালীরা অর্থ দিচ্ছে। এতে গত কয়েক সপ্তাহে অপরাধ বেড়েছে।  

জনগণের নিরাপত্তা নিশ্চিত করতেই সাময়িকভাবে আগ্নেয়াস্ত্রে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।  

এই চারদিনের মধ্যে যদি রাজধানী ব্রাসিলিয়াতে নিবন্ধিত কেউ আগ্নেয়াস্ত্রসহ ধরা পড়ে, তাহলে অবৈধভাবে অস্ত্র বহনের দায়ে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

ব্রাসিলিয়া ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে বিস্ফোরক ডিভাইস রাখার দায়ে পুলিশ সন্দেহভাজন এক ব্যক্তিকে আটকের পর লুলা দা সিলভার দল অভিষেকের দিনে আগ্নেয়াস্ত্রে নিষেধাজ্ঞার জন্য আবেদন জানায়।   
 
বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে বন্দুকে নিষেধাজ্ঞা শুরু হচ্ছে। তা চলবে রোববার পর্যন্ত। তবে পুলিশসহ অন্যান্য অস্ত্রধারী বাহিনীর সদস্যদের জন্য এই নিষেধাজ্ঞা কার্যকর নয়।
 
বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।