ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তানে সিটিডি সেন্টার দখলে নেওয়া ‘সব জঙ্গি’ নিহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
পাকিস্তানে সিটিডি সেন্টার দখলে নেওয়া ‘সব জঙ্গি’ নিহত 

পাকিস্তানে বান্নু শহরে কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি) সেন্টার দখল করে রাখা নিষিদ্ধ তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) ‘সব জঙ্গি’ পাকিস্তান সেনাবাহিনীর চালানো অভিযানে নিহত হয়েছেন।

মঙ্গলবার পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ এই তথ্য নিশ্চিত করেছেন বলে জানিয়েছে দ্য ডন।

সংসদে তিনি বলেন, সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপ (এসএসজি) অভিযানটি পরিচালনা করে। এর ১০ থেকে ১৫ জন কমান্ডো আহত হয়েছেন এবং দুজন মারা গেছেন।

খাজা আসিফ বলেন, স্থানীয় সময় মঙ্গলবার দুপুর ১২টা ৩০ মিনিটে স্পেশাল সার্ভিস গ্রুপের অভিযান শুরু হয়। জঙ্গিদের সবাই নিহত হয়েছে। দুপুর ২টা ৩০ মিনিটের মধ্যেই পুরো সিটিডি চত্বর সাফ করা হয়।  
  
প্রতিরক্ষামন্ত্রী পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সমালোচনা করেন। এই ঘটনাকে তিনি খাইবার পাখতুনখোয়া সরকারের ‘পুরোপুরি ভাঙন’ বলে অভিহিত করেন।  

তিনি বলেন, দুর্ভাগ্যের বিষয় হলো খাইবার পাখতুনখোয়া ও বেলুচিস্তানে জঙ্গিবাদ পুনরায় মাথাচাড়া দিয়ে উঠছে।  
 
গ্রেফতারের পর সিটিডি সেন্টারে ৩৩ জঙ্গিকে রাখা হয়েছিল। তাদের একজন এক নিরাপত্তাকর্মীর মাথায় ইট দিয়ে আঘাত করে তার কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেয় বলে জানান মন্ত্রী।  পরে তারা ভবনটির দখল নেয় এবং কয়েকজনকে জিম্মি করে।  

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ