ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দুই ঘণ্টা পর সচল হলো হোয়াটসঅ্যাপ

তথ্য প্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
দুই ঘণ্টা পর সচল হলো হোয়াটসঅ্যাপ

ঢাকা: প্রায় দুই ঘণ্টা পর সচল হতে শুরু করেছে ইন্সট্যান্ট মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের সেবা গ্রহণকারীদের জন্য প্রযুক্তিগত ত্রুটি কাটিয়ে উঠতে কাজ করছে সত্তাধিকারী প্রতিষ্ঠান মেটা।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বাংলাদেশ সময় বেলা আড়াইটার দিকে ধীরে ধীরে কার্যকর হতে শুরু করে হোয়াটসঅ্যাপ। যদিও এই মেসেজিং অ্যাপে এখনো কিছু সমস্যা রয়ে গেছে।

ব্যবহারকারীরা মোবাইল অ্যাপ্লিকেশননে মেজেস পাঠাতে বিড়ম্বনার পাশাপাশি ডেস্কটপ অ্যাপ্লিকেশনে মেজেস পাঠাতে পারছিলেন না। এখন ধীরে ধীরে মোবাইল অ্যাপ্লিকেশনে মেজেস পাঠানো ও গ্রহণ করা যাচ্ছে। তবে এখনও তা পুরোপুরি সেরে ওঠেনি।

মোবাইলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের অনেকেই বার্তা পাঠাতে পারলেও কিছু কিছু ক্ষেত্রে নিখুঁতভাবে কাজ করতে পারছেন না।

মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুর পৌনে ১টা থেকে হোয়াটসঅ্যাপে বিভ্রাট দেখা দেয়। ফলে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ব্যক্তি থেকে প্রাতিষ্ঠানিক পর্যায়ের যোগাযোগে বিভ্রাট তৈরি হয়। এতে বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেককেই।

মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে এন্ড-টু-এন্ড এনক্রিপশন-সুবিধা চালু থাকায় নিরাপদে তথ্য, ছবি ও ভিডিও বিনিময় করা যায়। বিশ্বব্যাপী হোয়াটসঅ্যাপে প্রায় ২৫০ কোটির বেশি ব্যবহারকারী রয়েছেন।

বিশ্বব্যাপী অনলাইনে সার্ভারের কার্যকারিতা বিষয়ক ওয়েবসাইট ডাউন ডিটেক্টরে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের বিড়ম্বনার তথ্য প্রকাশ করতে থাকেন। নিমিষেই কয়েক হাজার অভিযোগ আসে।

ডাউন ডিটেক্টরে বলছে, ওই সময় থেকে হোয়াটসঅ্যাপের সার্ভার কাজ না করার রিপোর্ট আসতে থাকে। তবে কী কারণে সেবা বিঘ্ন ঘটে তা এখনও জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।