ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

দেশে প্রতি ১২ সেকেন্ডে একটি করে ফেসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জুন ৯, ২০২২
দেশে প্রতি ১২ সেকেন্ডে একটি করে ফেসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে

মাদারীপুর: বাংলাদেশে প্রতি ১২ সেকেন্ডে একটি করে ফেসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে বলে জানিয়েছেন বিটিআরসি চেয়ারম্যান (সিনিয়র সচিব) শ্যাম সুন্দর শিকদার।

এসময় তিনি বলেন, প্রতি ১২ সেকেন্ডে একটি শিশুর জন্ম না হলেও প্রতি ১২ সেকেন্ডে একটি করে ফেসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে।

বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান এসময় আরও বলেন, দেশে গ্রাহকের তুলনায় পর্যাপ্ত সার্ভিস দেওয়ার সক্ষমতা কোনো মোবাইল অপারেটর কোম্পানির নেই। সঠিকভাবে গ্রাহক সেবা দিতে সব কোম্পানিকে ফাইবার ক্যাবল ব্যবহারে চাপ প্রয়োগ করা হচ্ছে। সবখানে এ ফাইবার ক্যাবল ব্যবহার করা গেলে গ্রাহকের সঠিক সেবা নিশ্চিত করা যাবে।

২০০৬ সালে দেশে মোবাইল ফোন ব্যবহারকারীর সংখ্যা দুই কোটি থাকলেও ২০২২ সালে তা ১৮ কোটি ৩৪ লাখে দাঁড়িয়েছে। যেখানে ২০০৬ সালে ইন্টারনেট ব্যবহার করত ১৫ লাখ গ্রাহক, সেখানে ২০২২ সালে ১২ কোটি ৪২ লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করে। তার মধ্যে শুধুমাত্র ফোরজি (৪ জি) ব্যবহার করে সাত কোটি ৫৩ লাখ ৮০ হাজার (৭৫.৩৮ মিলিয়ন) মানুষ, জানান তিনি।

তিনি বলেন, তাদের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীর সংখ্যা পাঁচ কোটি ২৮ লাখ (৫২.৮ মিলিয়ন)।

মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ্রের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাদারীপুরের সিভিল সার্জন ডা. মুনীর আহম্মেদ খান, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, মাদারীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ হিতেন চন্দ্র মণ্ডল, খলিল বাহিনীর প্রধান মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, বিভিন্ন মোবাইল কোম্পানির প্রতিনিধিসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa